আল্লামা তারেক মনোয়ার জীবনী

আল্লামা তারেক মনোয়ার এর জীবনী, বয়স, মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতা

প্রিয় ভিজিটর আজকে আমরা আপনাদের সামনে বিখ্যাত ইসলামী চিন্তাবিদ এবং ইসলামিক আলোচক আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করতে যাচ্ছি। ইতিমধ্যেই যারা আল্লামা তারেক মনোয়ার এবং প্রখ্যাত ইসলামিক চিন্তাবিদ সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের নিবন্ধন থেকে আল্লামা তারেক মনোয়ার এর বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারবেন। আমরা শুধুমাত্র আমাদের ভিজিটরদের কথা চিন্তা করে আমাদের এই নিবন্ধটিতে আল্লামা তারেক মনোয়ারের জীবনী বয়স মোবাইল নাম্বার শিক্ষাগত যোগ্যতা সহ বিভিন্ন তথ্য উপস্থাপন করলাম। আশাকরি আমাদের এই নিবন্ধটির আপনাদের উপকারে আসবে এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারবেন এই নিবন্ধটির থেকে।

আল্লামা তারেক মনোয়ার বর্তমান সময়ে বাংলাদেশের আলোচিত ও জনপ্রিয় একজন ইসলাম ধর্ম প্রচারক যাকে ঘিরে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অসংখ্য ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে বা এখন হচ্ছে যেখানে শিশু-কিশোর নবীন-প্রবীণ সংঘাতে লাখো মানুষের মিলনমেলা। কেবলমাত্র উপমহাদেশসহ বিশ্বজুড়ে ইসলামের নামে অপপ্রচার ধর্মের নামে সন্ত্রাসবাদের উত্থানের বিরুদ্ধে যেসব ইসলামিক স্কলার সোচ্চার আওয়াজ তুলেছেন তাদের মধ্যে অন্যতম মাওলানা তারেক মনোয়ার। আলোচনার সাথে সাথে মাওলানা তারেক মনোয়ার মাঝে মাঝে কিছু বিতর্কিত কথার মাধ্যমে সমালোচিত হয়েছেন আমাদের আজকের এই প্রতিবেদনে আলোচনা করবো জনপ্রিয় ইসলামিক বক্তা কে নিয়ে। প্রতিবেদন জানাবো তার জীবনের নানান অজানা তথ্য এবং ইসলাম নিয়ে তাঁর মতামত সহ নানান বিষয় আশাকরি মনোযোগ সহকারে প্রতিবেদন দেখবেন শেষ পর্যন্ত।

আল্লামা তারেক মনোয়ারের জীবনী

লক্ষ্মীপুরে সন্তান তারেক মনোয়ারের জন্ম 1960 সালে প্রাথমিক শিক্ষার গন্ডি পেরিয়ে তিনি চলে আসেন রাজধানী ঢাকা ঢাকা থেকে উচ্চমাধ্যমিক এবং মাধ্যমিক শেষ করে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান নিয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন তিনি। এছাড়া ঢাকা আলিয়া মাদ্রাসা থেকে অফিস ও আদব বিষয়ক আমিনসহ তৎকালীন ইসলামিক বিশ্ববিদ্যালয় কম্পারেটিভ রিলিজিয়ান উচ্চতর ডিগ্রি নেন তিনি ঢাকার সাহিত্য সাংস্কৃতিক অঙ্গনের সাথে সরাসরি সম্পৃক্ত ছিলেন। 1990 সালে যুক্তরাজ্যে তিনি পাড়ি জমান তিনি বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন অনেক সময় শোনা যায় তিনি এর আগে একজন গায়ক ছিলেন। বাংলাদেশী ইমিগ্র্যান্ট কমিউনিটি এবং মূল ধারার বিভিন্ন ধরনের কনভেনশনে ইসলামিক সেমিনারে প্রধান বক্তা হিসেবে অংশগ্রহণ করে মাওলানা তারেক মনোয়ার বেশ সুনাম কুড়িয়েছেন। ফলশ্রুতিতে তারেক মনোয়ারকে সম্মাননা সার্টিফিকেট প্রদান করে নিউইয়র্ক সিটি কাউন্সিলর।

>

আল্লামা তারেক মনোয়ারের পরিচয়

প্রোটিনের ডিস্ট্রিক্ট থেকে নির্বাচিত জনপ্রতিনিধি মাওলানা তারেক মনোয়ারকে একজন দক্ষ ইসলামিক স্কলার হিসেবে ভূষিত করেন এছাড়া নিউ বাংলাদেশ কমিউনিটির বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সাংবাদিক ও লেখক এর সংগঠন থেকেও তারেক মনোয়ারকে তাঁর কৃতিত্বের স্বীকৃতি দেয়া হয়। এসব সংগঠন গুলোর মধ্যে অন্যতম নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব বাংলাদেশ জানালেন রাইটার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ, জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অফ নর্থ আমেরিকা, রাইটার্স ফোরাম অব নর্থ, আমেরিকার টাইম টেলিভিশন, ইউএসএ সাপ্তাহিক বাংলা পত্রিকা, বাংলাদেশ প্রতিদিন বৃহত্তর নোয়াখালী কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইসলামিক সেন্টার প্লেস ইন আটলান্টিক সিটি, মুসলিমদের অন্যতম ইসলামের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়া বাধা হিসেবে তাকে সব স্বীকৃতি এবং সম্মাননা দেয়া হয় জনপ্রিয় বক্তা তারেক মনোয়ার বলেছেন ইসলাম শান্তির ধর্ম একমাত্র ইসলামই পারে বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠা করতে হবে বিশ্বব্যাপী ইসলামের আলো ছড়িয়ে দিতে চাই একজন মুসলমান হিসেবে আমার দায়িত্ব ও কর্তব্য।

আল্লামা তারেক মনোয়ার এর বয়স

আল্লামা তারেক মনোয়ার জন্মগ্রহণ করেন 1960 সালে। আল্লামা তারেক মনোয়ার এর জন্মস্থান লক্ষ্মীপুরে। এক রাজার আল্লামা তারেক মনোয়ার এর বয়স সম্পর্কে জানতে চেয়েছেন এবং বয়স সম্পর্কে ধারণা নিতে চান তাদের জন্য এই নিবন্ধটির আমরা উপস্থিত আপনাদের সামনে তুলে ধরব আল্লামা তারেক মনোয়ার এর বয়স সম্পর্কে। আল্লামা তারেক মনোয়ার জন্মগ্রহণ করেন 1960 সালে সেই অনুযায়ী এই আল্লামা তারেক মনোয়ার এর বয়স ৬২ বছর (২০২২) অনুযায়ী।

আল্লামা তারেক মনোয়ার উইকিপিডিয়া

আপনার যারা বর্তমান সমাজের ইসলামিক চিন্তাবিদ এবং জনপ্রিয় ব্যক্তি আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্য আমাদের এই নিবন্ধটির এবং এই প্রতিবেদনটিতে আপনি খুব সহজেই আল্লামা তারেক মনোয়ার উইকিপিডিয়া সম্পর্কে জানতে পারবেন। অনেকেই আছেন যারা আল্লামা তারেক মনোয়ারের ওয়েকেপেডিয়া সম্পর্কে জানতে চাই এবং তাদের উইকিপিডিয়া থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করার জন্য আগ্রহ প্রকাশ করেন তাদের জন্য আমাদের এই নিবন্ধে আমরা সুন্দরভাবে তারেক মনোয়ার উকিপেডিয়া লিংকটি তুলে ধরলাম আপনারা খুব সহজেই লিংকটিতে প্রবেশ করে আল্লামা তারেক মনোয়ার উইকিপিডিয়া তে যেতে পারেন।

মাওলানা তারেক মনোয়ার এর বাবার নাম কি

তারেক মনোয়ারের বাড়ি কোন জেলায়

যারা তারেক মনোয়ারের বাসার সম্পর্কে অনুসন্ধান করতে যাচ্ছেন এবং তারেক মনোয়ারের বাসা অনুসন্ধান করছেন তাদের জন্য এই প্রতিবেদনটিতে খুব সহজে তুলে ধরলাম তারেক মনোয়ার এর বাসা। আপনারা অবশ্যই ইতিমধ্যে জেনেছেন যে তারেক মনোয়ার জন্মগ্রহণ করেছেন বাংলাদেশের লক্ষ্মীপুরে। এবং তিনি জন্মগ্রহণ করার পরও শৈশবকাল লক্ষ্মীপুরে কাটলেও তার পরেই তিনি ঢাকায় এসেছেন এবং ঢাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে লেখাপড়া করে।

তারেক মনোয়ার এর মোবাইল নাম্বার

ইসলাম প্রচারের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি হলেন আল্লামা তারেক মনোয়ার। বাংলাদেশের সকল প্রান্তে আল্লামা তারেক মনোয়ার আলোচনা করেছেন এবং তারা যুবসমাজের আগ্রহ তুলে ধরেছেন ইসলামের প্রতি। যুবসমাজকে জাগ্রত করার লক্ষ্যে এবং ইসলামের প্রতি পূর্ণাঙ্গ ধারণা দেওয়ার লক্ষ্যে কাজ করে যান আল্লামা তারেক মনোয়ার। যুব সমাজের কাছে আল্লামা তারেক মনোয়ার এত পরিচিত কারণ আল্লামা তারেক মনোয়ার যুবসমাজের প্রতি এবং যুব সমাজের নিয়ে বিভিন্ন কথাবার্তা বলেন এবং যুবসমাজ তার প্রতি খুবই আকৃষ্ট। আল্লামা তারেক মনোয়ার ইসলাম নিয়ে বাংলাদেশের সকল প্রান্তেই কথা বলেন বলেই সকলেই তাকে চেনেন এবং সকলে আল্লামা তারেক মনোয়ার এর ফোন নাম্বার অথবা মোবাইল নাম্বার সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেন। বিভিন্ন জনি আল্লামা তারেক মনোয়ার কে দাওয়াত দেওয়ার জন্য আল্লামা তারেক মনোয়ার এর মোবাইল নাম্বার সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেন তাই আমরা আপনাদের সামনে আল্লামা তারেক মনোয়ার এর বিভিন্ন তথ্য সুন্দর ভাবে উল্লেখ করলাম। আল্লামা তারেক মনোয়ার এর মোবাইল নাম্বার।

আল্লামা তারেক মনোয়ার এর শিক্ষাগত যোগ্যতা

আমরা আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে তুলে ধরবো আল্লামা তারেক মনোয়ার এর শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আমাদের সামনে অনেক পাঠক রয়েছেন যারা বিভিন্ন প্রশ্ন করেন আল্লামা তারেক মনোয়ার এর যোগ্যতা সম্পর্কে। তাই আমরা এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে তারেক মনোয়ার এর শিক্ষাগত যোগ্যতা এবং তার স্কুলসমূহ সুন্দরভাবে উপস্থাপন করলাম। প্রাথমিক শিক্ষার গন্ডি পেরিয়ে তিনি চলে আসেন রাজধানী ঢাকায় ঢাকা থেকে উচ্চমাধ্যমিক এবং মাধ্যমিক শেষ করে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান নিয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন তারেক মনোয়ার। এছাড়া ঢাকা আলিয়া মাদ্রাসা থেকে হাদিস আরো বিষয়ে কামরুলসহ তৎকালীন ইসলামিক বিশ্ববিদ্যালয় কম্পারেটিভ রিলিজিয়ান উচ্চতরডিগ্রি অর্জন করেন তিনি। তিনি সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের সরাসরি সম্পৃক্ত ছিলেন হাজার 1990 সালে যুক্তরাজ্যে পাড়ি জমান তিনি।

আমরা আমাদের এই নিবন্ধটিতে সুন্দরভাবে তুলে ধরলাম আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে বিভিন্ন তথ্য। আশা করি আমাদের প্রতিবেদনটি থেকে সুন্দরভাবে আপনারা আল্লামা তারেক মনোয়ারের জীবনী সম্পর্কে জানতে পারবেন এবং আল্লামা তারেক মনোয়ারের পরিচয় সম্পর্কে জানতে পারবেন। ইতিমধ্যেই যারা আমাদের নিবন্ধটির সুন্দর ভাবে মনোযোগ সহকারে পড়েছেন তারা অবশ্যই আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পেরেছেন। আমরা আপনাদের সামনে সকল তথ্য উপস্থাপন করলাম যাতে আপনারা উপকার পান আর যদি বিন্দু পরিমান উপকার পেয়ে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা আপনাদের আবারো বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করব এছাড়াও তারেক মনোয়ার সম্পর্কে মতামত আশা করছি আপনাদের।

3 thoughts on “আল্লামা তারেক মনোয়ার এর জীবনী, বয়স, মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতা”

  1. MD Shah Walimullah

    তারেক মনুয়ার সাহেব বাড্ডা কোন মসজিদের খতিব?????

  2. Md kabir Ahmmed

    আসলামুআলাইকুম আল্লামা তারেক মনোয়ার হুজুরের মোবাইল নাম্বারটা আমার দরকার হুজুরকে আমাদের মাহফিলের জন্য দাওয়াত করব

  3. শাহ জালাল

    তারেক মনোয়ার সাহেব তো পুরাই চাপাবাজ বক্তা। উনার মাতাল হয়তে মদ খেতে হয় না, ওয়াজের মঞ্চে উঠলে অটোমেটিক মাতাল হয়ে যায়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *