ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন ও ছুটির দিন-Dhalarchar Express

সম্মানিত পাঠক আজকে আমরা আপনাদের সামনে এমন একটি পরিবহন সম্পর্কে আলোচনা করব যে পরিবহনটি প্রতিনিয়ত ও যাত্রী সেবায় নিয়োজিত এবং উন্নত মানের যাত্রী সেবা দিয়ে থাকে। আজকে আমরা আপনাদের সামনে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের বিস্তারিত তথ্য গুলো সুন্দর ভাবে আপনাদের সামনে উদঘাটন করব যাতে আপনারা খুব সহজেই ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সকল তথ্য গুলো জানতে পারেন আমাদের এই নিবন্ধটির থেকে। তাই আপনারা যারা ঢালারচর এক্সপ্রেস অথবা ঢালারচর থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চান তারা আমাদের নিবন্ধনটি মনোযোগ সহকারে দেখবেন। এছাড়াও আমাদের মাঝে অনেক যাত্রী বিন্দু রয়েছেন যারা ঢালারচর এক্সপ্রেস এর বিভিন্ন তথ্য অনুসন্ধান করার আগ্রহ প্রকাশ করে, অথবা রাজশাহী থেকে ঢালারচর অথবা মাঝপথে যে কোন স্টেশনের সময়সূচি সম্পর্কে জানতে চায় তাদের জন্য আমাদের এই নিবন্ধটির খুব গুরুত্বপূর্ণ।

ঢালারচর এক্সপ্রেস ট্রেন 2022

ঢালারচর এক্সপ্রেস এটি আন্তঃনগর ট্রেন, (ট্রেন নম্বর ৭৭৯/৭৮০) বাংলাদেশ রেলওয়ের অধীনে পরিচালিত একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি আগে পাবনা এক্সপ্রেস নামে রাজশাহী থেকে পাবনা পর্যন্ত চলাচল করতো। ২৬ জানুয়ারি ২০২০ খ্রীস্টাব্দে এর যাত্রাপথ ঢালারচর পর্যন্ত বর্ধিত করা হয় এবং নাম পরিবর্তন করে ঢালারচর এক্সপ্রেস রাখা হয়। ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি ঢালারচর স্টেশন থেকে প্রথম পরিচালনা শুরু করে ১৫ ই জুলাই ২০১৮ সাল থেকে, বর্তমানে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের এই রুটে চলাচল করার বয়স ৪ বছর প্রায়। ঢালারচর এক্সপ্রেস ট্রেনটির অবস্থান পশ্চিমাঞ্চল রেলওয়ে। ঢালারচর আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি ঢালারচর স্টেশন থেকে রাজশাহী পর্যন্ত প্রতিনিয়ত চলাচল করে। এই ট্রেনটিতে বিভিন্ন ধরনের যাত্রী সেবা এবং সুবিধাসমূহ উপভোগ করতে পারবে যাত্রী।

রাজশাহী টু ঢালারচর ট্রেন 2022

ঈশ্বরদী থেকে ঢালারচর পর্যন্ত রেললাইন হওয়ার পর ২০১৮ খ্রিষ্টাব্দে প্রথম ট্রেন চালু করা হয় পাবনা এক্সপ্রেস নামে। রাজশাহী থেকে পাবনা রেলওয়ে স্টেশন পর্যন্ত পাবনা এক্সপ্রেস চলাচল করে। এটি উদ্বোধন করা হয় ১৫ই জুলাই ২০১৮ খ্রিষ্টাব্দে। পরে ২৬ জানুয়ারি ২০২০ এই ট্রেনের যাত্রাপথ বৃদ্ধি করে ঢালারচর রেলওয়ে স্টেশন পর্যন্ত নেওয়া হয় ঢালারচর এক্সপ্রেস নাম দিয়ে। তখন থেকে এখন পর্যন্ত এই রুটে চলাচল করছে ঢালারচর এক্সপ্রেস এবং জাতির সেবা দিয়ে যাচ্ছে উন্নত মানের জাতির সেবা পেতে অবশ্যই আপনি ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ভ্রমণ করার পরিকল্পনা করতে পারে।

>

ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি ঢালারচর এক্সপ্রেস এ ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে। এছাড়াও যারা রাজশাহী থেকে ঢালারচর পর্যন্ত ভ্রমণ করতে চান তাদের অবশ্যই এই ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে হবে এজন্য আপনাকে ভাড়ার তালিকা গুলো সংগ্রহ করতে হবে তাহলে আপনার টিকিট সংগ্রহ করতে সুবিধা হবে। আপনি যদি ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান তাহলে আমাদের নিবন্ধনটি আপনি সম্পূর্ণ দেখতে পারেন আমরা নিচে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা গুলো সুন্দরভাবে উপস্থাপন করলাম। যেহেতু ঢালারচর এক্সপ্রেস ট্রেনের বিভিন্ন ধরনের আসন বিন্যাস রয়েছে তাই আমরা সকল আসন বিন্যাস ভাড়ার তালিকা গুলো সুন্দর ভাবে উপস্থাপন করলাম। আপনি এখান থেকে আপনার প্রয়োজনীয় ভাড়া টি দেখতে পারেন। রাজশাহী থেকে ঢালারচর ভাড়ার তালিকা ।

ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

যদি আপনি রাজশাহী থেকে ঢালারচর অথবা মাঝপথে কোন স্টেশনে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা রাখতে হবে কারণ আপনি যদি ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানেন তাহলে আপনার ভ্রমণ করতে সুবিধা হবে। তাই আপনাদের সুবিধার্থে আমরা ঢালারচর এক্সপ্রেস ট্রেনের এবং রাজশাহী টু ঢালারচর স্টেশন পর্যন্ত যে ট্রেনটি ভ্রমণ করে সেই ট্রেনের ভাড়ার তালিকা গুলো আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করলাম। আপনি খুব সহজেই আমাদের এই নিবন্ধটির থেকে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সংগ্রহ করে আপনার ভ্রমণের পরিকল্পনা সাজাতে পারেন। যদি আপনি এই রুটে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা রাখেন তাহলে অবশ্যই আপনাকে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে তাই আপনি সময়সূচী সম্পর্কে ধারণা রাখতে পারেন আমাদের নিবন্ধনটি থেকে। রাজশাহী থেকে ঢালারচর সময়সূচী।

ট্রেন নং উৎস প্রস্থান গন্তব্য প্রবেশ
৭৭৯ ঢালারচর ০৭:২৫ রাজশাহী ১১:১০
৭৮০ রাজশাহী ১৬:৩০ ঢালারচর ২০:১৫

ঢালারচর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

আপনি শুধুই ঢালারচর এক্সপ্রেস এর মাধ্যমে রাজশাহী টু ঢালারচর পর্যন্ত অথবা রাজশাহী টু পাবনা পর্যন্ত ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে বিরতি স্টেশন সম্পর্কে ধারণা রাখতে হবে। আপনি যদি মাঝ পথে বিরতি স্টেশন সম্পর্কে ধারণা রাখেন তাহলে অবশ্যই বিশেষভাবে উপকৃত হবেন। আপনি অবশ্যই এই ট্রেনে ভ্রমণ করলে আপনাকে মাঝপথে কয়েকটি স্টেশনে বিরতি দিয়ে থাকবে। ঢালারচর এক্সপ্রেস সর্বমোট ১৫ টি স্টেশন অতিক্রম করে নিজের গন্তব্যে গিয়ে পৌঁছায়। তাই আমরা আপনাদের সামনে সর্বমোট ১৫ টি বিরতি স্টেশনের সময়সূচি তুলে ধরলাম যাতে আপনি সহজেই বুঝতে পারেন কখন কোন স্টেশনে আপনাকে বিরতি দিয়ে থাকবে।

ঢালারচর থেকে রাজশাহী অভিমুখে ছাড়ার সময় রাজশাহী থেকে ঢালারচর অভিমুখে ছাড়ার সময়
বাঁধেরহাট ০৭. ৩৬ মিনিটে রাজশাহী ০৪.  ৩০ মিনিটে
কাশীনাথপুর ০৭. ৫২ মিনিটে সরদহ রোড ০৪.  ৪৭ মিনিটে
চিনাখোড়া ০৮. ০৭ মিনিটে আড়ানী ০৫. ০৬ মিনিটে
তাতীবান্ধা ০৮ট. ২০ মিনিটে আব্দুলপুর ০৫.  ২০ মিনিটে
দুবলিয়া ০৮. ২৯ মিনিটে আজিমনগর ০৫.  ৩০ মিনিটে
রাঘবপুর ০৮. ৪১ মিনিটে ঈশ্বরদী বাইপাস ০৫.  ৪০ মিনিটে
পাবনা ০৮. ৫২ মিনিটে মাঝগ্রাম ০৫.  ৪৮ মিনিটে
টেবুনিয়া ০৯. ০৬ মিনিটে দাশুরিয়া ০৬.  ০০ মিনিটে
দাশুরিয়া ০৯. ২০ মিনিটে টেবুনিয়া ০৬.  ১৪ মিনিটে
মাঝগ্রাম ০৯. ৩২ মিনিটে পাবনা ০৬.  ২৮ মিনিটে
ঈশ্বরদী বাইপাস ০৯. ৪০ মিনিটে রাঘবপুর ০৬.  ৪০ মিনিটে
আজিমনগর ০৯. ৫০ মিনিটে দুবলিয়া ০৬.  ৫২ মিনিটে
আব্দুলপুর ১০. ০০ মিনিটে তাতীবান্ধা ০৭.  ০১ মিনিটে
আড়ানী ১০. ১৪ মিনিটে কাশীনাথপুর ০৭.  ৩০ মিনিটে
সরদহ রোড ১০. ৩৩ মিনিটে বাঁধের হাট ০৭.  ৪৬মিনিটে
রাজশাহী পৌঁছাবে ১১. ১০ মিনিটে ঢালারচর পৌঁছাবে ০৮.  ১৫ মিনিটে

ঢালারচর এক্সপ্রেস ছুটির দিন

ঢালারচর এক্সপ্রেস যাত্রী সেবা দিয়ে থাকে প্রতিদিন। ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ৬ দিন ভ্রমণ করে এবং এক দিন বন্ধ থাকে আমরা আপনাদের সামনে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন টি উল্লেখ করলাম যাতে আপনি সহজেই ঢালারচর এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন সম্পর্কে জানতে পারেন। ঢালারচর এক্সপ্রেস সপ্তাহে 6 দিন চলাচল করে এবং এক দিন বন্ধ থাকে সেটি হলো সোমবার।

আমাদের এই নিবন্ধটির আপনাদের জন্য সুন্দর ভাবে আমরা সাজিয়ে উল্লেখ করলাম। আশা করি আমাদের নিবন্ধনটি থেকে আপনারা উপকৃত হবেন যদি আমাদের আর্টিকেলটি থেকে আপনি উপকৃত হন তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন এবং ঢালারচর এক্সপ্রেস সম্পর্কে যদি আপনি বিভিন্ন তথ্য জানতে চান তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

বিশেষ দ্রষ্টব্য: অনেকসময় বাংলাদেশ রেলওয়ে কর্তৃক কোনো ট্রেনের সময়সূচী এবং যাত্রাবিরতি সহ ভাড়ার তালিকা পরিবর্তিত হতে পারে।

1 thought on “ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, বিরতি স্টেশন ও ছুটির দিন-Dhalarchar Express”

  1. 21/02/2023 তারিখে পাবনা থেকে রাজশাহী টেন চলবে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *