বেকার জীবন নিয়ে কিছু কথা

বেকার জীবন নিয়ে কিছু কথা, স্ট্যাটাস, উক্তি, কবিতা

বেকার জীবন নিয়ে স্ট্যাটাস, বেকার জীবন নিয়ে উক্তি, বেকার জীবন নিয়ে ছন্দ, বেকার জীবন নিয়ে কষ্ট, বেকার জীবন নিয়ে ক্যাপশন। এছাড়াও বেকার জীবন নিয়ে যত ধরনের সমস্যা আছে সকল সমস্যা নিয়ে আমরা আপনাদের সামনে উপস্থিত হয়েছি যাতে আপনারা খুব সহজেই আমাদের নিবন্ধটির থেকে জানতে পারেন বেকার জীবনে কি ধরনের সমস্যা হতে পারে এবং বেকার জীবন নিয়ে কিছু স্ট্যাটাস। ইতিমধ্যেই হয়তো আমরা যারা বেকার রয়েছি তারা বেকার থাকার মর্ম বুঝতে পেরেছি এবং বেকারদের কি কষ্ট সে সম্পর্কে জানতে পেয়েছি। যদি আপনি বেকার থেকে কোন রকম কষ্ট অনুভব করেন এবং সেটি আপনার মনে আঘাত করে তাহলে আপনি অবশ্যই সেটি মানুষের সামনে প্রকাশ করতে চাইবেন। বেকার নিয়ে কষ্ট এবং বেকার নিয়ে সমস্যাগুলো যদি আপনি মানুষের সামনে প্রকাশ করতে চান এবং শেয়ার করতে চান তাহলে অবশ্যই আপনাকে আমাদের শরণাপন্ন হতে হবে।

তাই আপনাদের কথা চিন্তা করে আমরা আমাদের এই নিবন্ধটির সাজিয়েছি শুধুমাত্র বেকার জীবনের স্ট্যাটাস উক্তি ক্যাপশন সহ বিভিন্ন ধরণের তথ্য নিয়ে। বেকার জীবন কি কষ্টের সেটি যারা বেকার তাছাড়া কেউ বোঝে না তাই এই বেকার জীবনের কষ্ট গুলো সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন ওয়েবসাইটে এবং বিভিন্ন প্লাটফর্মে মানুষের সাথে শেয়ার করার জন্য। বেকার জীবন নিয়ে ক্যাপশন স্ট্যাটাস উক্তি সহ বিভিন্ন তথ্য গুলো উপস্থাপন করলাম। আমরা নিচের নিবন্ধন গুলোতে সুন্দরভাবে অনেকগুলো বেকার জীবন নিয়ে তথ্য উল্লেখ করলাম এবং ক্যাপশন স্ট্যাটাস গুলো তুলে ধরলাম আপনাদের পছন্দমত ক্যাপশনগুলো আপনারা কপি করে আপনাদের সোশ্যাল মিডিয়ায় এবং বিভিন্ন প্লাটফর্মে বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন খুব সহজেই আশা করি আপনাদের ভালো লাগবে।

বেকার জীবন নিয়ে স্ট্যাটাস

বাংলাদেশের মধ্যে বেকারত্ব একটি বড় সমস্যা। বেকারত্ব দূর করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মী নিয়োগের মাধ্যমে বাংলাদেশ থেকে সকল বেকারত্ব দূর করার চেষ্টা করছেন বাংলাদেশ সরকার। তবে বেকারত্ব দূরীকরণ হলেও যোগ্যতাও নেই চাকরি পাচ্ছে না অনেক ছেলেই তাই তারা বেকারত্বের কষ্টে ভুগছেন এবং নিজেকে ঢেকে দিকে নষ্ট করে দিচ্ছেন এজন্য তারা তাদের বন্ধুদের সামনে বিভিন্ন ক্যাপশন এর মাধ্যমে এবং স্ট্যাটাসের মাধ্যমে বেকারত্ব জীবন শেয়ার করতে চান। শুধুমাত্র তারাই এই নিবন্ধটির থেকে বিভিন্ন ক্যাপ স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের প্রিয় মানুষদের সামনে শেয়ার করতে পারেন বেকারত্ব জীবনের কষ্ট গুলো।

>

 বেকারত্বের চাঁদরে মোড়ানো মুখগুলো বাকশক্তিহীন। কোথাও মেলেনা মনোবল, চাহনিতে পরিহাস। সবশেষ এ অন্ধকারে মা একমাত্র আশ্বাস।
— শরতচন্দ্র চট্টোপাধ্যায়

শূন্য বিকেলে চেনা রাস্তায় বাড়ি ফেরার আগে
শিক্ষিত বুকে মাথা পেতে রোজ বেকারত্ব কাদে।
— অজ্ঞাত

বেকারত্ব সত্যিই একটা মহা সমস্যা বিশেষ করে বেকারদের নিকট।
— এডওয়ার্ড হিথ

বেকারত্বের সবচেয়ে খারাপ দিক ক্ষুধা নয় বরং সবচেয়ে বড় খারাপ হলো আলসেমি।
— উইলিয়াম ই. ব্যারেট

যখন কাজ থেকে বেশির চেয়েও বেশি মানুষকে ছাটাই করা হয়, তখনই বেকারত্ব বিরাজ করে।
— ক্যালভিন কলিজ

বেকারত্বের সবচেয়ে খারাপ দিক ক্ষুধা নয় বরং সবচেয়ে বড় খারাপ হলো আলসেমি।
— উইলিয়াম ই. ব্যারেট

বাস্তবতা এখন এমনি, লোকে বলে, ছেলেটার রেজাল্ট ভালো। শুধু মামার জোর নেই বলে দু বছর ধরে বেকার।
— আবদুল মোত্তালেব

চাকরি না পাওয়ার কষ্ট সম্পর্কে আমাদের ওয়েবসাইটে আনন্য কতগুলো পোস্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনারা চাকরি না পাওয়ার কষ্ট সম্পর্কে বিস্তারিত জানতে চান বা পড়তে চান?

বেকার জীবন নিয়ে ক্যাপশন

আমরা সকলেই জানি বেকারত্ব জীবনের একটি বড় সমস্যা। এই বেকার জীবন থেকে নিজেকে মুক্তি দিতে আমরা কঠিন পরিশ্রম করে চলেছে তারপরও আমাদের এই বেকার জীবনটা গুছিয়ে উঠতে পারতেছি না। যখন অনেক চেষ্টা করার পরেও নিজের জীবনকে বেকারত্ব মুক্ত করতে পারতেসি না এবং কোনো প্রতিষ্ঠানে ভালো স্থানে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারতেছিনা তখনই আমাদের মনের মধ্যে বিভিন্ন কষ্ট আঘাত হানে। মনের ভিতর বেকারত্ব নিয়ে লুকিয়ে থাকা কষ্ট গুলো কারো সাথে শেয়ার করতে না পারার কারণে আমরা সোশ্যাল মিডিয়ায় সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করি এবং শেয়ার করার চেষ্টা করে থাকে। এজন্য আপনারা আমাদের নিবন্ধনটি থেকে বেকারত্ব জীবন নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন খুব সহজেই।

বেকারত্বের দুনিয়ার যুবসমাজ পরাধীন
তবুও নির্লজ্জের মত বলতে হয় আমরা স্বাধীন।

প্রত্যেক মানুষই উদ্যোক্তা হয়ে জন্ম নেন।
কিন্তু সমাজ তাকে এমনভাবে মগজধোলাই করে যে তিনি চাকরি খুঁজতে বাধ্য হন।
সে জন্য বেকারত্ব দেখা দেয়।

বেকারের অসফল গলিতে
স্বপ্ন হারানোর গল্প
মৃত প্রেম মৃত সব স্বপ্ন

শহড় জুড়ে শপ্ন ভেঙে যায়,
শুধুমাত্র বেকারত্বের দোষ
দিনের শেষে মানিয়ে নিতে শিখে
অপ্রকাশিত শত বেলা বোস

বেকার জীবন নিয়ে উক্তি

আমাদের এই নিবন্ধটি থেকে আমরা আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি বেকারত্ব জীবন নিয়ে উক্তি গুলো। আপনি যদি আমাদের এই খন্ড টুকু অর্থাৎ নিবন্ধটির মনোযোগ সহকারে পড়েন তাহলে অবশ্যই বেকার জীবন নিয়ে অর্থাৎ বেকারত্ব নিয়ে উক্তি গুলো সুন্দর ভাবে দেখতে পারবেন এবং আশা করি সকল সকল উক্তি গুলো আপনাদের ভালো লাগবে। উক্তি গুলো আপনাদের ভাল লাগারই কথা কারণ আমরা সম্পূর্ণ বাছাইকরণ এর মাধ্যমে সুন্দর কিছু উক্তি আপনাদের সামনে উল্লেখ করলাম সকল উক্তি গুলো আপনাদের ভালো লাগবে আশা করি।

শূণ্য বিকেলে চেনা রাস্তায় বাড়ি ফেরার আগে শিক্ষিত বুকে মাথা রেখে রোজ বেকারত্ব কাঁদে। অনেক পড়াশোনা করার পরও কোন চাকরি না পেলে সমাজের ওই ব্যক্তিকে অনেক কথা শুনতে হয়।

কোনো ধরনের সমস্যা না থাকলেও আমাদের একটা সমস্যা থেকেই যেত আর তা হলো বেকারত্ব।
— জিগ জ্যাগলার

বেকারত্ব দূরীকরণের সবচেয়ে বড় উপায় হলো বেকারদের সুবিধাগুলোকে হ্রাস করা।
— জিল চার্চিল

বেকারের কোনো আকার নেই। জীবনে কষ্ট সইতে সইতে সবই তার সয়ে যায়।
— রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ্

পরিশেষে

উপরোক্ত আলোচনা থেকে আপনারা অবশ্যই সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস ক্যাপশন এবং উক্তি গুলো সংগ্রহ করতে পেরেছেন আশা করি। যদি আপনাদের কোন ভাবে উপকারে এসে থাকে আমরা অর্থাৎ আপনার কাজে লাগে তাহলে অবশ্যই সেটি কমেন্ট করে জানাতে ভুলবেন না। এবং যারা এ ধরনের তথ্য গুলো জানার আগ্রহ প্রকাশ করেন তাদের সাথে শেয়ার করবেন। তাছাড়াও আপনাদের অবশ্যই মনে রাখতে হবে আজকে আমাদের এই কনটেন্টে আমরা লিখেছি শুধুমাত্র বেকার জীবন নিয়ে স্ট্যাটাস সম্পর্কে। তাই সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন প্লাটফর্মে এ ধরনের স্ট্যাটাস দিয়ে বেড়ালে চলবে না অবশ্যই আপনাকে নিজের জীবনকে সফলতার দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। চেষ্টা করতে হবে নিজেকে সাফল্য তৈরি করতে এবং সবার শীর্ষে দাঁড় করাতে। মনে রাখতে হবে পরিশ্রমী ব্যক্তি কে সৃষ্টিকর্তার কখনোই বেকার রাখেন না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *