মারজুক রাসেলের জীবনী

মারজুক রাসেলের জীবনী, বয়স, শিক্ষাগত যোগ্যতা, ধর্ম, ডায়লগ, উক্তি, কবিতা-Marzouk Russell Biography

মারজুক রাসেলের জীবনী, মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতা, মারজুক রাসেলের ধর্ম, মারজুক রাসেলের কবিতা, মারজুক রাসেলের উক্তি, মারজুক রাসেলের বই পিডিএফ, মারজুক রাসেলের ডায়লগ। এ ধরনের তথ্য সংগ্রহ করার জন্য ইতিপূর্বে যারা আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্য আমাদের এই প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ। শুধুমাত্র আপনি আমাদের এই প্রতিবেদনটি থেকে সুন্দর ভাবে জানতে পারবেন মারজুক রাসেলের জীবনী সম্পর্কে। আপনার চেহারা মারজুক রাসেলের জীবনী তথ্য এবং বিভিন্ন অজানা তথ্য সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্য প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে তাই আপনারা কোনভাবেই স্ক্রিপ্ট না করে সুন্দরভাবে প্রতিবেদনটি ফলো করুন।

মারজুক রাসেলের জীবনী

একজন মারজুক রাসেল কেউ বলে গরু কেউবা বলে মারজু দ্যা গেরেট। শূন্য হাতে ঢাকায় আসা সাধারণ মারজুক অসাধারণ হয়ে ওঠার পরে রয়েছেন সাধারণ শহরে সুশীলন তাকে আকর্ষণ করে না। মারজু এমনি একজন মানুষ তিনি টি-শার্ট এবং থ্রি-কোয়ার্টার পরে টিভি শো তে যান। সাধারণ ভাষায় কথা বলেন মানুষ চেনা রাস্তায় হাটেন না। যেদিকে দুচোখ যায় সেদিকে রিজাল আজিজ মার্কেটে আড্ডা দেন গান করেন। আর দলবল নিয়ে ঘুরে বেড়ান ভাবনায় নিমগ্ন মাথায় ঝাঁকড়া চুল মুখে কাঁচা পাকা দাড়ি ওয়ালা মানুষটা আমাদের মত হাজারো ভবঘুরে সাধারন ছেলের আইডল।ব্যাচেলর দিয়ে উঠানামা মারজুক রাসেল কাজ করেছেন অসংখ্য নাটক এবং টেলিফিল্মে তবু নিজেকে গীতিকবি হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। আমাদের আজকের এই প্রতিবেদটিতে জানাবো তুমুল জনপ্রিয় এই মানুষটির ঢাকার ফুটপাত থেকে আজকের এই অবস্থানে উঠে আসার গল্প।

মারজুক রাসেলের জন্ম গোপালগঞ্জে হলেও তিনি দৌলতপুরে থাকতেন তাঁর জন্মস্থান কথাও জানা না গেলেও  উইকিপিডিয়া এর জন্ম তারিখ উল্লেখ আছে 15 ই আগস্ট ১৯৭৩ সালে। মারজুক রাসেলের প্রথম প্রতিভা বিকশিত হয় অষ্টম শ্রেণীতে থাকা অবস্থায় অষ্টম শ্রেণীতে পড়াকালীন জনতা পত্রিকায় তাঁর প্রথম কবিতা ছাপা হয় তখন মারজুক রাসেল একজন মাদ্রাসার ছাত্র। মারজুকের বাবা ছিলেন পাটকলের তৃতীয় শ্রেণীর কর্মচারী বেঁচে থাকার জন্য মারজুক সিনেমার টিকিট বিক্রি করেছেন। হকার গিরিও করেছেন তখন তিনি থাকতেন তোপখানা রোডের একটি গাড়ির গ্যারেজে এর মধ্যে একটি কনস্ট্রাকশন হাউসে কাজ পেয়ে যান তিনি। পড়ে যাওয়া শুরু করেন আজিজ মার্কেটে পরিচিত হতে থাকে নবীন তরুণ লেখকদের সঙ্গে। সময় কবিতা গল্প লেখার পাশাপাশি শুরু করেন তিনি গান লেখা। সংখ্যা যখন অনেক হলো তখন সেগুলো নিয়ে সেই সময়ের বিখ্যাত সুরকার দের সঙ্গে দেখা করেন কিন্তু কাজের কাজ কিছুই বলছিল না সবাই শুধু আশ্বাসই দিয়েছে এর বেশি কিছু না।

>
মারজুক রাসেল
জন্ম ১৫ আগস্ট ১৯৭৩ (বয়স ৪৯)
গোপালগঞ্জ, বাংলাদেশ
জাতীয়তা বাংলাদেশি
পেশা কবি, গীতিকার, মডেল, অভিনেতা
কর্মজীবন ২০০৩-বর্তমান

মারজুক রাসেল এর শিক্ষাগত যোগ্যতা

এই জনপ্রিয় ব্যক্তিটি লেখক, সাহিত্যিক গায়ক এবং অভিনেতা তার লেখা কয়েকটি বই রয়েছে যেগুলো বেশ্ সারা তুলেছেন মানুষদের মাঝে। এই প্রতিবেদনটিতে মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতা ডি উপস্থাপন করলাম যাতে যে সকল ভিজিটর অনুসন্ধান করে মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে তারা সহজেই এই তথ্যগুলো সংগ্রহ করতে পারে। তাহলে চলুন দেখে নেওয়া যাক মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতার সকল তথ্য গুলো।

মারজুক রাসেলের বই pdf download

ইতিপূর্বে আপনারা অবশ্যই মারজুক রাসেলের জীবনী থেকে বিভিন্ন তথ্য সম্পর্কে জানতে পেয়েছেন এবং রাস্তার ছেলে থেকে এতদূর আসা গল্পটি আপনারা ইতিমধ্যে সুন্দরভাবে জেনেছেন। তবে আমাদের মধ্যে অনেক ভিজিটর রয়েছেন যারা মারজুক রাসেলের লেখা বইগুলো পিডিএফ ডাউনলোড করার জন্য আগ্রহ প্রকাশ করেন। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে উপস্থাপন করব মারজুক রাসেলের বই সমূহ এবং ডাউনলোড করার উপায় সমূহ সম্পর্কে। তবে এর আগে আপনাদের অবশ্যই জানা প্রয়োজন মারজুক রাসেলের বিভিন্ন ধরনের লেখা বই গুলির নাম সমূহ সম্পর্কে। তাই আমরা এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে মারজুক রাসেলের লেখা বই সমূহের তালিকা গুলো সুন্দর ভাবে উপস্থাপন করলাম। এখন পর্যন্ত চারটি বই বেরিয়েছে

  • শান্টিং ছাড়া সংযোগ নিষিদ্ধ (২০০০)
  • চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (২০০৩)
  • বাঈজী বাড়ি রোড
  • ছোট্ট কোথায় টেনিস বল (২০০৫)
  • দেহবণ্টনবিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর (২০২০)
  • হাওয়া দেখি বাতাস খাই (২০২২ ফেব্রুয়ারী)

মারজুক রাসেলের ধর্ম

কিছু সংখ্যক মানুষ মারজুক রাসেলের ধর্ম সম্পর্কে প্রশ্ন তুলেন আমরা আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে উপস্থাপন করব মারজুক রাসেলের ধর্ম সম্পর্কে। আপনারা ইতিপূর্বেই মারজুক রাসেল সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পেয়েছেন। তবে ধর্মের বিষয়ে আপনাদের অজানা তাই মারজুক রাসেলের ধর্মের বিষয় সমূহ তুলে ধরলাম। মারজুক রাসেল একজন অভিনেতা এবং গায়ক চিত্রশিল্পী হলেও তিনি ইসলামে বিশ্বাসী এবং তিনি নামাজ পড়েন। তাহলে অবশ্যই বুঝতে পারছেন মারজুক রাসেলের ধর্ম ইসলাম।

মারজুক রাসেলের স্ত্রী

মারজুক রাসেলের স্ত্রীর সম্পর্কে বিভিন্ন জিনিস জানতে চাই আমি প্রতিবেদনটিতে মারজুক রাসেলের স্ত্রী সহ সকল তথ্য উপস্থাপন করলাম।

মারজুক রাসেলের ডায়লগ

বর্তমান জেনারেশন দের এবং যুবকদের আইডল হিসেবে রয়েছেন মারজুক রাসেল। বর্তমানে বিভিন্ন অনলাইন প্লাটফর্ম অর্থাৎ টিকটক ফেসবুক ইনস্টাগ্রাম সহ বিভিন্ন প্লাটফর্মে মারজুক রাসেলের ডায়ালগ না হলে যেন কোনভাবেই হয়না। মারজুক রাসেল তার ডায়লগ এর কারনে আইডল হয়ে গিয়েছেন বর্তমান জেনারেশন দের কাছে। তাই বর্তমান জেনারেশনের যুবকরা মারজুক রাসেলের ভক্ত হয়ে পড়েছেন এবং তারা অনেকেই মারজুক রাসেলের নতুন নতুন ডায়লগ অনুসন্ধান করে থাকেন। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে মারজুক রাসেলের দেওয়া তথ্যগুলো এবং মারজুক রাসেলের ডায়লগ গুলো আপনাদের সামনে উপস্থাপন করলাম। আপনি এখান থেকে মারজুক রাসেলের ডায়লগ গুলো সংগ্রহ করতে পারেন।

মারজুক রাসেলের উক্তি

মারজুক রাসেল একজন সাহিত্যিক, লেখক গায়ক সহ-অভিনেতা তাই তার একই সাথে বিভিন্ন ধরনের প্রতিবাদ হয়েছে। তিনি লেখাপড়া বেশি দূর না করলেও বিভিন্ন ধরনের উক্তি লিখেছেন এবং যেই উক্তিগুলো বর্তমানে মানুষদের কাছে জনপ্রিয়। তাই মারজুক রাসেলের উক্তিগুলো বিশেষ করে অনেকেই অনুসন্ধান করেন এবং বিভিন্ন ভাবে আমাদের কাছে প্রশ্ন করেন তাই আমরা এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে মারজুক রাসেলের উক্তিগুলো উপস্থাপন করলাম। মারজুক রাসেলের উক্তি গুলো পেতে সুন্দরভাবে আমাদের প্রতিবেদনটি দেখুন আমরা নিচের দিকে সব সেরা উক্তি গুলো আপনাদের সামনে উল্লেখ করলাম।

“বৃষ্টি প্রায়ই ডেকে বলে, ভিজাই? ভিজবা নাকি? তোমার জলে ভিজবো বলে শুকনা হয়ে থাকি।

 

“চাবি ছাড়াও মায়ের আঁচলে আমিও তো বাঁধা থাকি।”

মারজুক রাসেলের অশ্লীল কবিতা

আপনি অবশ্যই জেনে থাকবেন মারজুক রাসেল বেচেলার পয়েন্টে অভিনয় করার পরেই এত জনপ্রিয়তা পেয়েছে সেই সাথে তার বিশেষ বিশেষ কিছু ডায়লগ রয়েছে,, যে ডায়ালগ গুলোর মাধ্যমে তিনি মানুষদের কাছে বেশ পরিচিত। এবং মারা শুরু রাসেলের কিছু ডায়লগ এবং কিছু কথার মানুষদের ভালো লাগে বিধায় তারা মারজুক রাসেল নিয়ে বিভিন্ন ধরনের তথ্য অনুসন্ধান করেন। কিছুসংখ্যক ভিজিটর রয়েছেন এবং কিছু সংখ্যক পাঠক রয়েছেন যারা মারজুক রাসেলের অশ্লীল কবিতাগুলো অনুসন্ধান করেন। আমরাই প্রতিবেদনটিতে মারজুক রাসেলের অশ্লীল কবিতা গুলো সুন্দর ভাবে উপস্থাপন করব যাতে আপনারা আমাদের প্রতিবেদনটি থেকে সুন্দরভাবে মারজুক রাসেলের অশ্লীল কবিতা গুলো সংগ্রহ করতে পারেন।

আমাদের গ্রামে ওই ধরনের ঘাস দেখে ভালো লেগেছিল-
অংক পরীক্ষায় নিজের বয়েস পাওয়ার
হেডস্যার যেই কান-মলে ঘোড়ার প্রসঙ্গ তুললেন,
‘আমি তখন ঘোড়ার ঘাস কাটি’ শুনে
সহপাঠিগণ হেসে টপকালো শ্রেণী থেকে শ্রেণী…
ততদিনে ঘোড়ারা শেখেনি ঘাস খেতে-
ঘোটকির বয়েস তখন সতেরো অথবা কুড়ি।

তোমার দেখা পাচ্ছি না; তোমার দেড়-তলা বাড়িটাকে দেখতেছি। বাদামি পর্দা-উড়া-হালকা-খোলা জানলা দিয়ে যত ভেতরে দেখা যায়। ছাদে শুকাতে দেয়া কাপড় চোপড়, “ফিরোজা+পিংক” কম্বিনেশন ড্রেসে তোমাকে একদিন মর্কেটে দেখেছিলাম; ওই ড্রেসটা কি ভিজায় থাকে, শুকাইতে দাও না, ছায়াতে শুকাও ? গোপনে শুকাও ?

তোমার এলাকার হোটেলগুলায় নাশতা; দুপুর, রাতের খাবার, টং দোকানের চিনি-ছাড়া-কাঁচাপাতি-দুধ-বেশি-চা; চানাচুর, আপঝাপ, মিনারেল পানি, চুইংগাম, ক্যাকজ‍্যাক খাচ্ছি প্রসংসা করছি। তোমারে খাইতে পারতেছি না।

তোমার এলাকার রোদ, বৃষ্টি, ধোলিবালি, প‍্যাঁক, ময়লাটয়লা লাগায় বেড়াচ্ছি;তোমারে লাগানো হ‌ইয়েই উঠতেছে না, হবে …

তোমার এলাকা ছাইড়া যাচ্ছি;
তোমারে ছাড়ার ফিলিংস্ হচ্ছে, হোক –
আমি অনেক-কিছুই-ছাইড়া-আসা-লোক !

মারজুক রাসেল সম্পর্কে আপনাদের বিভিন্ন প্রশ্নের উত্তর আমরা উপরোক্ত আলোচনায় তুলে ধরলাম। এরপরও আমরা কিছু তথ্য আপনাদের সামনে উপস্থাপন করতে পারিনি যে সকল তথ্য আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে পারিনি সে সকল তথ্য আমরা খুব দ্রুত সংগ্রহ করে আপনাদের সামনে উপস্থাপন করব। আপনারা জানেন মারজুক রাসেল বেচেলার পয়েন্ট এর একজন বিশেষ অভিনেতা। মারজুক রাসেল না হলে যেন বেচেলার পয়েন্ট এর মজাই হয়না তাই এই জনপ্রিয় ব্যক্তি বেচেলার পয়েন্টে কেমন আপনাকে লাগে আপনি সেটি কমেন্ট করে জানাতে ভুলবেন না। এছাড়াও বেচেলার পয়েন্টে অভিনয় করা সকল ব্যক্তিদের মধ্যে কোন ব্যক্তিটি এবং কোন অভিনেত্রী আপনাদের ভালো লাগে আপনার ভালো লাগে সেটি কমেন্ট করে জানাবেন আমরা আপনাদের এই সকল তথ্য দিয়ে সহযোগিতা করার চেষ্টা করব।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *