মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস

মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস, উক্তি, কবিতা, ছন্দ, পিক-i miss you মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস

আসসালামু আলাইকুম, আজকের প্রতিবেদনটিতে সুন্দরভাবে উপস্থাপন করতে যাচ্ছি আমরা মৃত বাবা নিয়ে স্ট্যাটাস গুলো। আই মিস ইউ মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস। মৃত বাবাকে নিয়ে উক্তি। মৃত বাবাকে নিয়ে ক্যাপশন। মৃত বাবাকে নিয়ে ছন্দ। মৃত বাবাকে নিয়ে কবিতা। এ ধরনের বিশেষ কিছু তথ্য নিয়ে আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি। যাতে আপনারা খুব সহজেই আমাদের এই প্রতিবেদনটি থেকে মৃত বাবাকে নিয়ে বিভিন্ন ধরনের তথ্যগুলো সংগ্রহ করতে পারেন। অনেক ভিজিটর রয়েছেন যারা এ ধরনের কিছু তথ্য অনুসন্ধান চালায়। তাদের মধ্যে যদি আপনি হয়ে থাকেন তাহলে সুন্দরভাবে আমাদের প্রতিবেদনটি থেকে সকল তথ্যগুলো সংগ্রহ করতে পারেন। আমরা শুধুমাত্র আপনাদের জন্যই কাজ করে যাচ্ছি এবং সুন্দর তথ্যগুলো উপস্থাপন করলাম এই প্রতিবেদনটিতে।

মনে রাখবেন পৃথিবীতে বাবা আল্লাহর দেওয়া সবথেকে বড় নেয়ামত। যার কৃতজ্ঞতা কখনো মুখে বলে শেষ করা যায় না। যদিও বাবার সম্পর্কে কথা বললে বাবার দেওয়া অবদান কখনোই শেষ হবেনা। এমনকি আমরা আপনাদের সামনে সকল অবদান গুলো তুলে ধরতে পারবো না, তবে আমরা বাবার সম্পর্কে কিছু তথ্য আপনাদের সামনে উপস্থাপন করতে চাই যেগুলো না বললেই নয়। পৃথিবীতে যাদের বাবা আছে শুধু তারাই বুঝতে পারে বাবার ভালবাসাকেই এমনকি যাদের বাবা নেই তারা বাবার অভাবে নিরবে কাঁদে। তাই সকলের জন্য আমাদের এই প্রতিবেদনটিতে আমরা মৃত বাবাকে নিয়ে অনেক স্ট্যাটাস গুলো তুলে ধরলাম। যারা প্রতিনিয়ত তাদের বাবাকে মিস করেন অথবা যাদের বাবা পৃথিবীতে নেই তাদের জন্য এই স্ট্যাটাস গুলো খুবই গুরুত্বপূর্ণ হবে এবং আশা করি তাদের খুব ভালো লাগবে।

মৃত বাবা নিয়ে স্ট্যাটাস

বাবা দুই অক্ষরের শব্দ যার অর্থ বিশাল সমুদ্র বা তার থেকেও বেশি। আপনি যদি বাবা দুই অক্ষরের নাম কি শুধু সেই দুই অক্ষরের মধ্যে সীমাবদ্ধ করে রাখেন তাহলে সেটি ভুল। পৃথিবীতে চলার পথে অথবা চলার গতি ঠিক রাখার জন্য অথবা আমাদের হাঁটাচলা শেখানোর জন্য বিশেষ অবদান রয়েছে আমাদের বাবার। তবে আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা বেশিরভাগ সময়ই বাবার আগে মায়ের স্থান রাখে। তারা বাবাকে মূল্য না দিয়ে মাকে নিয়েই থাকে। বাবা-মা ও ভাই আমাদের জন্য শ্রেষ্ঠ সম্পদ তারপরেও মায়ের থেকে বাবার পরিশ্রম টি বেশি। এবং বিভিন্ন ভাবে শুনতে পাই ছেলেরা নাকি মায়ের ভক্ত আর মেয়েরা হলেন বাবার ভক্ত। তবে একটি বাস্তব প্রমাণ যে মেয়েরা একটু বেশি তাদের বাবাকে ভালোবাসেন। আর ছেলেরা তাদের মাকে খুব ভালোবাসেন। তাই বাবা মায়ের ভালোবাসা সম্পর্কে কিছু তথ্য আমরা আপনাদের সামনে অবশ্যই তুলে ধরব তবে আমরা নিচে আপনাদের সামনে মৃত বাবাকে নিয়ে কিছু স্ট্যাটাস গুলো তুলে ধরলাম।

>

আমায় নিয়ে স্বপ্ন তোমার ছিল যত,
সব সুখেরই কল্পনায়, পুষেছি আমি অবিরত।

 

বাবা-মার মত পরমাত্মীয় পৃথিবীতে কেউ নেই।

 

ছোট্ট থেকে ঘুমিয়েছি বাবা তোমার বুকে মাথা রেখে,
বিনিদ্র রাত্রি কেটেছে তোমার স্নেহ মাখা স্পর্সে।

 

সেই দিনগুলি আজ বাবা বড্ড বেশি মনে পড়ে,
ছুটে যেতে তোমার কাছে বড় ইচ্ছে করে।

 

সবচেয়ে অভাগা সেই ছেলে, যার বাবা মা জীবিত থাকা অবস্থায় সে জান্নাত নিশ্চিত করতে পারলোনা ।

i miss you মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যাদের বাবা পৃথিবীতে বেঁচে নেই। অনেকদিন যাবত আমাদের এই মহান ব্যক্তি অর্থাৎ আমাদের জন্মদাতা পিতা যার ভালোবাসা আমরা পাইনা। তাই বাবার ভালবাসা এবং আদর কে অনেক মিস করি বলেই আজকে আমাদের ক্ষণে ক্ষণে বাবার ভালবাসার কথা মনে পড়ে। আমাদের সামনে অনেকেরই বাবা রয়েছেন যারা বাবার আদর পায় এবং বাবার সাথে সুন্দর মুহূর্ত কাটায় বিভিন্ন স্থানে ঘুরতে যায় কিন্তু আমরা সেটির না পাওয়ায় আমাদের মনের মধ্যে ভীষণ কষ্ট লুকিয়ে থাকে। আরএইচ কষ্টগুলোকে আত্মপ্রকাশ করতেই আমরা বিভিন্ন প্লাটফর্মে আমাদের এই কষ্টের কথা গুলো শেয়ার করার জন্য চেষ্টা করি। তাই আপনি যদি আই মিস ইউ মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করেন তাহলে এই প্রতিবেদনটি থেকে আপনি যাবতীয় স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন আশা করি স্ট্যাটাস গুলো আপনাদের হৃদয় ছুয়ে যাবে।

বাবাকে হারানো মানে মাথার উপরের ছাদ হারিয়ে ফেলা।

–সংগৃহীত

 

বাবার পা কি অন্য সবার চেয়ে অনেক দ্রুত চলে ?

এত অল্প সময়ে এত শক্ত করে সব কিছু আগলে রাখেন।

 

ভালোবাসার যদি মাফতে চান তাহলে হাসপাতালে গিয়ে পড়ে থাকুন দেখবেন বাবা মা ছাড়া কেউ আপনার পাশে নাই।

 

বাবা হচ্ছে এমন একটি নাম যেটি সকল ধরনের বিপদের সন্তানদেরকে রক্ষা করে।

 

*বাবার চোখই একমাত্র চোখ যা দেখতে পায় কল্পনার অতীত কোন দুরত্ত ।
তাই সন্তানের ভবিষ্যৎ নিয়ে সব সময় চিন্তিত থাকেন তিনি।

 

“আমার বাবা আমার সেরা বন্ধু এবং সর্বশ্রেষ্ঠ রোল মডেল ছিলেন। তিনি একজন আশ্চর্যজনক বাবা, কোচ, পরামর্শদাতা, সৈনিক, স্বামী এবং বন্ধু ছিলেন।

– টাইগার উডস

মৃত বাবাকে নিয়ে ছন্দ

পড়তে বসতে গেলে বাবা তোমার কথা মনে পড়ে, বলতে আমাকে তুমি বাবা পরও মনোযোগ দিয়ে। এ ধরনের আকর্ষণীয় কিছু ছন্দ গুলো পেতে আমাদের প্রতিবেদনটি সাথে থাকুন। শুধুমাত্র আমরাই আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আর যাদের স্বামী মৃত বাবাকে নিয়ে ছন্দ গুলো উপস্থাপন করলাম। যারা বেশ কয়েক বছর থেকে বাবার ভালোবাসা না পেয়ে খুব মিস করেন বাবাকে। শুধুমাত্র তারাই আমাদের এই প্রতিবেদনটির মূল্যবোধ পেন কারণ যাদের বাবা নেই তারাই বাবার ভালবাসার কথা বুঝবেন এবং মৃত বাবাকে মিস করবেন এ জন্য এ ধরনের স্ট্যাটাসগুলো অনুসন্ধান করবেন তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দর স্ট্যাটাস গুলো তুলে ধরলাম এবং মৃত বাবাকে নিয়ে ছন্দ তুলে ধরলাম যাতে আপনারা আমাদের এখান থেকে সংগ্রহ করে আপনার প্রিয় মানুষদের শেয়ার করতে পারেন।

থাকিতে পিতা মাতা – করিও যতন,
হারাইলে বুঝবে সেদিন – হায়রেছো কি রতন।

 

বাবা, সৃষ্টিকর্তার পক্ষথেকে আমাকে দেওয়া সেরা উপহার তুমি বাবা।

 

*বাবা, আমি নিজেও যে জানিনা আমি তোমাযকে কতটা ভালোবাসি।

 

যেখানেই থাকো তুমি বাবা দেখা দিয়ে যাও তোমায় নিয়ে আমি অনেক ভাবছি, আমায় ক্ষমা করে দাও।

 

বাবা তোমার মত আমার করেনা কেউ শাসন, তোমার দেওয়া বকানি গুলো আজ মনে পড়ছে ভীষন।

মৃত বাবাকে নিয়ে উক্তি

পৃথিবীতে আমাদের যাদের বাবা বেঁচে আছে হয়তো আমরা তারা বাবার ভালোবাসা বুঝতে পারি না। আমাদের বাবাকে আমরা মূল্য দেই নাই কিন্তু যখন এই মাথার উপরে বটগাছটির থাকবেনা তখন আমরা বুঝব বাবা কত মূল্যবান সম্পদ। তাই বর্তমানে যদি আপনার বাবা বেঁচে থাকেন অথবা আপনাদের সাথে থাকেন তাহলে অবশ্যই বাবার যত্ন নিন এবং বাবার সাথে সুন্দর কিছু মুহূর্ত কাটানোর চেষ্টা করেন। মনে রাখবেন পৃথিবীতে সকল মানুষ চিরদিন বেঁচে থাকে না। তাই আপনি যতোটুকু পান আপনার বাবার সাথে সুন্দর কিছু মুহূর্ত কাটিয়ে নিন এবং বাবার সেবা করুন। এবং আমাদের মাঝে অনেকেই রয়েছেন যারা মৃত বাবাকে নিয়ে উক্তি গুলো অনুসন্ধান করেন তাদের জন্য এই প্রতিবেদনটিতে আমরা মৃত বাবাকে নিয়ে উক্তি গুলো তুলে ধরলাম।

যাই করো না কেন কখনো বাবার মনে দুঃখ দিবে না এতে করে সৃষ্টিকর্তা নারাজ হয়।

বাবা তুমি হারিয়ে যাওয়ার পর আমি বুঝেছি আমি তোমাকে কতটা ভালবাসতাম।

 

বাবার সন্তুষ্টিতে আল্লাহ তায়ালা সন্তুষ্ট আর বাবার অসন্তুষ্টিতে আল্লাহ তায়ালা অসন্তুষ্ট।

-আল-হাদিস

 

বাবাকে হারানো মানে মাথার উপরের ছাদ হারিয়ে ফেলা।

সংগৃহীত

 

সন্তানদেরকে বাবা সকল সময় আগলে রাখে এবং বিপদে আপদে সাহায্য করে।

মৃত বাবাকে নিয়ে কবিতা

বর্তমানে অনেক কবি রয়েছেন যারা নিজে কবিতা আবৃতি করে নিজেকে পরিচিতি করতে চান। তাই তারা ইমোশনাল কিছু কবিতাগুলো অনুসন্ধান করেন যে কবিতাগুলো আবৃত্তির মাধ্যমে তারা মানুষের সম্মুখে আত্মপ্রকাশ পাবেন। তবে তাদের কোন চিন্তা করার প্রয়োজন নেই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরলাম মৃত বাবাকে নিয়ে কবিতা গুলো। আপনারা যারা এধরনের ইমোশনাল কিছু কবিতা অনুসন্ধান করতেছেন তারা মৃত বাবাকে নিয়ে কবিতা গুলো আমাদের এই প্রতিবেদনটি থেকেই সংগ্রহ করতে পারবেন। আমাদের এই প্রতিবেদনটি থেকে মৃত বাবাকে নিয়ে কবিতা গুলো সংগ্রহ করে সেটি আপনি আবৃত্তি করতে পারবেন এবং বিভিন্ন অনলাইন প্লাটফর্ম গুলোতে শেয়ার করতে পারবেন। তাই আমরা আকর্ষণীয় এবং সেরা কিছু কবিতা আপনাদের জন্য তুলে ধরলাম।

বাবা মনে পড়ে তোমাকে
যখন দেখি কোন বাবা তার ছেলেকে
বুকে জড়িয়ে আদর করে।

বাবা মনে পড়ে, খুব বেশি মনে পড়ে
বুকরে খুব কাছ থেকে বাবা, আছো তুমি বুকের মধ্যখানে।

প্রিয় বন্ধুরা আমরা আপনাদের সামনে যাবতীয় তথ্য গুলো সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপন করার চেষ্টা করছি। এবং আপনাদের আমরা একটি কথাই বলতে চাই যদি আপনাদের বাবা বেঁচে থাকেন তাহলে আপনি মনেপ্রাণে ভালোবাসেন, এখন হয়তো আপনাদের মাথার উপরে বাবা নায়ক সেই ছায়াটি এখনো রয়েছে কিন্তু মানুষ কখনো চিরদিন বেঁচে থাকে না। বাবা তেমন একটি মানুষ যিনি নিজের চিন্তা না করে সব সময় তার সন্তানদের কথা চিন্তা করেছেন এবং সন্তানদের জন্য তাদের জীবন বিলিয়ে দিয়েছেন। তিনি ভালো পোশাক এবং জামাকাপড় নাকি নিয়ে তাদের সন্তানদের বিভিন্ন ধরনের নতুন জামাকাপড় কিনে দিয়েছেন। তিনি রোদে পুড়ে কষ্ট করে তার সন্তানদের জন্য দুমুঠো ভাত এনে দিয়েছেন। এ ধরনের ভালোবাসার মানুষ হয়তো আর আমরা কখনো পাবোনা। তাই আমরা মৃত বাবার সম্পর্কে বিভিন্ন তথ্য আপনাদের সামনে উপস্থাপন করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।

1 thought on “মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস, উক্তি, কবিতা, ছন্দ, পিক-i miss you মৃত বাবাকে নিয়ে স্ট্যাটাস”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *