আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর

আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম–মাত্র ১০ সেকেন্ডে

প্রিয় ভিজিটর প্রতিনিয়ত তোর মত আজকেও আমরা আপনাদের সামনে একটি নতুন বিষয় নিয়ে আলোচনা করব। আমাদের আজকের বিষয়টি হলো আমেরিকা থেকে কিভাবে বাংলাদেশে টাকা পাঠাবেন। আমেরিকান প্রবাসী হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার দেশে টাকা পাঠানোর চিন্তা করবেন। কিন্তু আপনি কিভাবে বাংলাদেশে টাকা পাঠাবেন সেই মাধ্যমটি সম্পর্কে জানেন না। তাই আমরা আপনাদের সামনে আমেরিকা থেকে কিভাবে বাংলাদেশে টাকা পাঠাবেন সেই মাধ্যম গুলো উল্লেখ করব যাতে আপনি খুব সহজেই আপনি আপনার দেশে টাকা পাঠাতে পারেন।

আমেরিকা থেকে টাকা পাঠানোর মাধ্যম

আপনি একজন আমেরিকান প্রবাসী হলে অবশ্যই আপনাকে নির্দেশে অর্থাৎ বাংলাদেশের টাকা পাঠাতে হবে। আমেরিকা থেকে বাংলাদেশের টাকা পাঠাতে হলে বেস্ট এবং ভাল মাধ্যম হলো সেন্ড ওয়েব (Send wave) অ্যাপস। আপনি এই এবং অ্যাপসটি ব্যবহার করে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। এই অ্যাপটি ব্যবহার করে দ্রুত টাকা পাঠাতে সক্ষম হবেন।

অ্যাপটির মাধ্যমে টাকা পাঠালে সুবিধাসমূহ

  • এই অ্যাপটি ব্যবহার করে আপনি 30 সেকেন্ডে বাংলাদেশের টাকা ট্রান্সফার করতে পারবেন।
  • এই অ্যাপটি ব্যবহার করে বাংলাদেশের টাকা ট্রান্সফর করলে কোন প্রকার চার্জ প্রযোজ্য নয়।
  • এবং এই অ্যাপসটির মাধ্যমে আপনি টাকা উত্তোলন করলেও কোনো প্রকার চার্জ কেটে নেওয়া হবে না।
  • এবং এই অ্যাপসটি দ্বারা আপনি শুধুমাত্র বাংলাদেশ থেকে টাকা উত্তোলন করতে পারবেন।
  • এছাড়া আপনি বাংলাদেশ থেকে আমেরিকায় টাকা প্ররন করতে চাইলে অবশ্যই অন্য আর একটি মাধ্যমে ব্যবহার করতে হবে।

Send Wave মাধ্যমে আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম।

আপনি যদি একজন আমেরিকান প্রবাসী হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে বাংলাদেশের টাকা পাঠানোর বিষয়ে জানতে হবে। কিভাবে আপনি আপনার নিজ দেশে টাকা পাঠাবেন কোন ঝামেলা ছাড়াই। এই নিয়ে যদি আপনি চিন্তিত থাকেন তাহলে আপনি সঠিক স্থানে এসেছেন আমরা আপনাদের সামনে খুব সহজেই আমেরিকা থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। সাথে থাকবেন আশা করি উপকৃত হবেন। আপনি যদি আমেরিকা থেকে অ্যাপস এর মাধ্যমে টাকা পাঠাতে চান তাহলে আমাদের নিচে দেওয়া নিয়ম গুলো অনুকরন করুন।

>
  • অ্যাপস এর মাধ্যমে টাকা পাঠাতে হলে অবশ্যই আপনাকে আপনার স্মার্টফোনে প্লে স্টোরে যেতে হবে।
  • আপনার ব্যবহৃত স্মার্টফোনের প্লে স্টোর থেকে Send Wave অ্যাপসটি ডাউনলোড করুন
  • প্রথমে আপনি অ্যাপটি ওপেন করুন এবং সাইন ইন করুন। সকল তথ্য দিয়ে অ্যাপটি ওপেন করলে অ্যাপনি টাকা পাঠানোর জন্য উপযোক্ত হবে।
  • সাথে সাথে আপনার ভেরিফিকেশনের মাধ্যমে অ্যাপটি চালু হয়ে যাবে।
  • এবং এই অ্যাপটির মাধ্যমে আপনি আমেরিকা থেকে বাংলাদেশের টাকা প্রদান করতে পারবেন।

এই অ্যাপটি ব্যবহার করে খুব সহজেই আপনি বাংলাদেশের টাকা প্রদান করতে পারেন। খুব অল্প সময়ে টাকা লেনদেন করা যায়। কোন ধরনের ঝামেলা ছাড়াই এই অ্যাপটি কাজ করে। কোন ধরনের চার্জ ছাড়া এই অ্যাপটি দ্বারা টাকা পাঠানো যায়। তাই আশা করি এ ধরনের ব্যবস্থায় সবার থেকে উন্নত মানের ব্যবস্থা। এবং এই অ্যাপসের মাধ্যমে প্রায় অধিকাংশ প্রবাসী বাংলাদেশ টাকা প্রদান করে। তাই টাকা হারানোর কোন ভয় নেই। 2014 সাল থেকে এই এ্যাপসটি কাজ করছে প্রবাসীদের টাকা প্রদানের ক্ষেত্রে ব্যবহার হচ্ছে।

টাকা প্রেরনের নিয়ম।

অনেক প্রবাসী ভাই ও বন্ধুরা রয়েছেন যারা সবসময় বিভিন্ন স্থানে অনুসন্ধান করে থাকেন আমেরিকা থেকে বাংলাদেশে কিভাবে টাকা প্রদান করা যায়। তারা সেন্ড ওয়েব সম্পর্কে জানলেও টাকা প্রদানের নিয়ম সম্পর্কে বিস্তারিত ধারণা নেই তাই আমরা টাকা প্রেরণ এর সকল নিয়ম সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপন করলাম। নিচে সকল তথ্য দেখুন৷

  • আপনাদের দেওয়া তথ্যগুলো এই অ্যাপটি সংরক্ষণ করে না। তাই আপনি নিশ্চিন্তে এই অ্যাপস এর মাধ্যমে টাকা প্রদান করতে পারেন বাংলাদেশে।
  • এছাড়াও আপনি এই অ্যাপসের মাধ্যমে বিকাশ দিয়ে টাকা প্রদান করতে পারবেন।
  • এই অ্যাপস ব্যবহার করে বিকাশ দ্বারা টাকা প্রদান করতে পারবেন। শুধুমাত্র বিকাশ নাম্বার এবং ইউজার নেম দিয়ে টাকা প্রেরণ করা সম্ভব। আপনি চাইলে আপনার পার্সোনাল বিকাশ নাম্বারে টাকা নিতে পারেন তাছাড়াও আপনি এজেন্টের কাছে ও টাকা প্রদান করতে পারেন।

সেন্ড ওয়েব অ্যাপসটি দিয়ে টাকা প্ররন করতে হলো কিছু নিয়ম মেনে চলতে হবে। প্রতিমাসে $৯৯৯ ডলার ও প্রিতি মাসে $3000 ডলারের বেশি টাকা প্রেরন করা সম্ভব না। এবং বিকাশের ১,৫০,০০০ টাকার বেশি টাকা নিতে পারবেন না। যদি আপনার বিকাশে আগের টাকা থাকে তাহলে উঠিয়ে নিন। তা না হলে আপনার টাকা গুলো হোল্ড হয়ে থাকবে। এই সমান্য কিছু লিমিটেশন মানলে খুব সহজে আপনি টাকা প্ররন করতে পারবেন বাংলাদেশে।

  • এছাড়াও আপনি চাইলে আমেরিকা থেকে টাকা টান্সফার করতে পারেন বিভিন্ন ভাবে। আপনি সরাসরি ব্যাংকের মাধ্যমে টাকা প্রদান করতে পারেন।
  • বিভিন্ন কার্ডের মাধ্যমে টাকা লেনদেন করতে পারেন বাংলাদেশ থেকে আমেরিকায়।
  • এছাড়াও বাংলাদেশ সরকার প্রবাশীদের জন্য মোবাইল ব্যাংকিং সুবিধা চালু করেছে। যাতে সকল প্রবাসী তাদের টাকা বিশ্বাসের সাথে বাংলাদেশে প্ররন করতে পারে।
আপনি যদি একজন আমেরিকান প্রবাসী হয়ে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি আপনাদের জন্য গুরুত্বপূর্ণ। আপনি আমাদের এই পোস্টটি থেকে জানতে পারবেন খুব সহজেই আমেরিকা থেকে বাংলাদেশের টাকা প্ররন করতে পারবেন। আমাদের পোস্টটি যদি আপনার উপকারে আসে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং সকল প্রবাসী ভাইদের শেয়ার করে দেখার সুযোগ করে দিবেন। আমাদের দেওয়া সকল তথ্য সংগ্রহ করছি বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে তাই ভুল ক্ষমা করবেন। সময় দিয়ে সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *