দূর্গা পূজার স্ট্যাটাস

দূর্গা পূজার স্ট্যাটাস-দুর্গাপূজা এসএমএস-দূর্গা পূজার পিকচার

প্রতি বছর এই দিনে ধুমধাম করে দুর্গাপূজা উৎসব টি পালন করা হয়। দুর্গাপূজার সময় যেসকল ঘরের মেয়ে বাইরের রয়েছেন তারা সবাই ঘরে ফিরে আসেন এবং নিজের বাড়িতে থেকে দুর্গাপূজা উৎসব টি পালন করেন। এই দুর্গাপূজা টি সর্বমোট পারিনি অনুষ্ঠিত হয় এবং এই চারটি দিনে তারা দুর্গা দেবীর আরাধনায় মতো থাকেন। দুর্গা দেবীর কাছে বিভিন্ন আরাধনা করেন এবং তাদের মনের আশা এবং প্রার্থনা পূরণ করার জন্য দুর্গা দেবীকে প্রার্থনা করে থাকেন। দুর্গাদেবী তাদের ভক্তদের আরাধনার সাড়া দিয়ে তাদের গৃহে বসবাস করেন চারদিনের জন্য এবং তিনি চারদিন পরে অর্থাৎ দুর্গাপুজোর শেষে তিনি আবার ত্রিলোকে গমন করেন। আর এই চার দিনেই আমরা বিভিন্ন আনন্দ-উৎসবে মেতে উঠি বন্ধ বান্ধবের সাথে আড্ডা দেওয়া খানাপিনা সহ বিভিন্ন কাজে ব্যস্ত থাকি।

শারদীয় শুভেচ্ছা বার্তা ও শুভ দুর্গোৎসব এর জন্যে শুভেচ্ছা বার্তা  গুলি আমরা সংগ্রহ করেছি শুধু মাত্র আপনার জন্যে, প্রিয়জন কে হ্যাপি দুর্গা পূজা,শুভ শারদীয়া শুভেচ্ছা ,দূর্গা পূজার ক্যাপশন,durga puja quotes in bengali font দিয়ে আপনার প্রিজনকে শুভেচ্ছা জানাতে পারেন।

এই দুর্গা পুজোতে ঘরের ছেলে ঘরে ফিরে ঘরের মেয়ে ঘরে আসে এবং তারা নিজের বাসা থেকে দুর্গা দেবীর আরাধনা করেন। তাই আমাদের উচিত আমাদের ভাই-বোন আত্মীয়-স্বজন সহ প্রিয় মানুষদের একটি স্টেটাস অথবা শুভেচ্ছা বার্তা পাঠানো উচিত। অনেকেই আছেন যারা বিভিন্নভাবে অনুসন্ধান করে দুর্গাপূজো স্ট্যাটাস সম্পর্কে। তাই তাদের জন্য আমাদের এই প্রতিবেদনটিতে আমরা সুন্দরভাবে উপস্থাপন করলাম দূর্গা পূজা সম্পর্কে সুন্দর কিছু স্ট্যাটাস স্ট্যাটাস গুলো আপনাদের মন ছুয়ে যাবে এবং সেগুলো কপি করে আপনি বিভিন্ন প্লাটফর্মে আপলোড করতে পারবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক আমাদের মূল প্রতিবেদনটি দুর্গাপূজা নিয়ে স্ট্যাটাস গুলো।

>

দূর্গা পূজার স্ট্যাটাস

প্রতি বছরই এই দিনে আমরা আমাদের আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব ভাইবোন সকলকে নিয়ে একত্র হয়ে দুর্গাপূজা উৎসব উদযাপন করি। তবে শুধু আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব থাকলেই চলবে না আমাদের আরো অনেক শুভাকাঙ্ক্ষী রয়েছেন যারা সাথে আমাদের কোনরকম যোগাযোগ নেই অথবা কোনভাবেই ব্যর্থতার কারণে যোগাযোগ করা হয় উঠে না। এবং আমাদের জীবনের সাথে জড়িত এমন কিছু ব্যক্তি আছেন যাদের সাথে আমাদের খুব বেশি একটা কথা বলা হয় না কাজের ব্যস্ততার কারণে কিন্তু তারা আমাদের কাছ থেকে দুর্গাপূজা উপলক্ষে স্ট্যাটাস এসএমএস সহ বিভিন্ন ধরনের বার্তা আশা করে থাকে। তাই আপনাদের উচিত আপনার প্রিয় মানুষদের এবং আপনাদের ফ্রেন্ড ফলোয়ারদের অবশ্যই শুভেচ্ছা বার্তা পাঠানো উচিত আমরাই প্রতিবেদনটিতে কিছু দুর্গাপূজা নিয়ে স্ট্যাটাস উল্লেখ করলাম যাতে আপনি এই স্ট্যাটাস গুলো কপি করে আপনার প্রিয় মানুষদের এবং ভক্তদের মাঝে পাঠিয়ে দিতে পারে এবং তাদের সাথে পূজার আনন্দ বিনিময় করতে পারেন।

দুর্গাপূজা একেবারেই আনন্দ-উৎসবে মেতে উঠতে হবে না। আমাদের আশপাশে গরিব-দুঃখী ধ্বনি সকলকে সাথে নিয়ে মিলেমিশে দূর্গাপূজার উৎসব টি পালন করতে হবে। দুর্গাপূজায় কেউ কষ্টে আছে কিনা সেদিকে খেয়াল রাখতে হবে এবং সকলকে সাথে নিয়ে পাশে দাঁড়িয়ে একত্রে দুর্গা মায়ের আরাধনা করতে হবে। শুধুমাত্র এই পুজোর মাধ্যমে দুর্গা মাকে খুশি রাখতে হবে যাতে দূর্গা মা তাদের ভক্তদের মাঝে কোন রকম দুর্যোগ না ফালায়। তাই আপনি যদি আপনার প্রিয় মানুষকে দুর্গাপূজোর শুভেচ্ছা দিতে চান এবং দূর্গা পূজার নিমন্ত্রণ পাঠাতে চান তাহলে আমাদের নিবন্ধনটি থেকে কিছু স্ট্যাটাস কপি করে এবং কিছু এসএমএস কপি করে সুন্দরভাবে আপনার প্রিয় মানুষদের দূর্গা পূজার শুভেচ্ছা দিতে পারেন এবং আমন্ত্রণ পাঠাতে পারেন।

নীল আকাশের মেঘের ভেলা
পদ্ম ফুলের পাঁপড়ি মেলা ,
ঢাকের তালে কাশের খেলা
আনন্দে কাটুক শারদবেলা।
– শুভ সপ্তমী

 

শরৎ মেঘে ভাসলো ভেলা
কাশ ফুলেতে লাগলো দোলা,
ঢাকের উপর পড়লো কাঠি
পুজো কাটুক ফাটাফাটি।
– শুভ মহা নবমী

 

বিসর্জনের ঢাক উঠলো বেজে
মন লাগে না কোনো কাজে,
নীল আকাশে মেঘের নিত্য আসা যাওয়া
মায়ের আশীষে পূরণ হোক সবার চাওয়া পাওয়া।
– শুভ বিজয়া

 

শরৎকালের রোদের ঝিলিক, শিউলি ফুলের গন্ধ, মা এসেছেন মোদের ঘরে, তাইতো মনে এতো আনন্দ। শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা জানাই

 

শারদীয়ার এই শুভক্ষণে জানাই মাকে প্রণাম,
সারা বছর আশীর্বাদ রেখো মোদের উপর,
খুশিতে থাকুক সকলেই এই কামনাই করি,
আমার তরফ থেকে জানাই শুভ শারদীয়া দূর্গা পূজার,
প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন।
শুভ দুর্গা পূজা”

 

এই দুর্গাপূজায় আপনার জীবনের,
সমস্ত অন্ধকার মুছে গিয়ে আলোয়,
আলোয় ঝলমলে হয়ে উঠুক।
শুভ শারদীয়া দুর্গা পূজা”

নীল আকাশের মেঘের ভেলা,
পদ্ম ফুলের পাপড়ি মেলা,
ঢাকের তালে কাশ ফুলের খেলা,
আনন্দে কাটুক শারদ বেলা।
ওই যে দূরে সুদূর গাঁয়ে প্যান্ডেলের সাজ,
তুমিও সাজো সাজুক পরিবার,
শুভ সপ্তমী আজ।”

দুর্গাপূজা এসএমএস

দুর্গাপূজা উপলক্ষে প্রিয় মানুষদের নিমন্ত্রণ পাঠাতে অথবা শুভেচ্ছা বার্তা পাঠাতে অবশ্যই আমাদের সুন্দর কিছু এসএমএস প্রয়োজন হয়ে থাকে। আমাদের এই প্রতিবেদনটিতে আমরা সুন্দর কিছু এসএমএস সংগ্রহ করে যাচাই-বাছাই করে আকর্ষণীয় এসএমএস গুলো আপনাদের সামনে উল্লেখ করলাম যাতে আপনারা খুব সহজেই আমাদের দেওয়া এসএমএস গুলো কপি করে। আপনার প্রিয় মানুষদেরকে পাঠাতে পারেন এবং দূর্গা পূজার শুভেচ্ছা নিমন্ত্রণ করতে পারেন।

উৎসবের এই শেষ বেলা শুরু হবে সিঁদুর খেলা,
মনের মাঝে রেখ মা কে জল ছল ছল ওই দু চোখে,
শুভ বিজয়া দশমী।”

“বিসর্জন মানে মা আসবে আবার ফিরে ফিরে,
খুশিতে থাকুক সবাই তোমায় ঘিরে ঘিরে।
মনকে শুধু বোঝাই তবে আসছে বছর আবার হবে।
শুভ বিজয়া দশমী।”

“আকাশে বাতাসে অনেক আলো,
দিপাবলীর দিনটি কাটুক সবার ভালো।
পূর্ণ হোক মনের যত ইচ্ছা,
তোমাকে জানাই আমি শুভ দীপাবলির,
অনেক অনেক শুভেচ্ছা।”
দূর্গা পূজার স্ট্যাটাস

দূর্গা পূজার ছবি

প্রতি বছরের শেষের দিকে দুর্গাপূজা উৎসব উদযাপন করি। এলাকার ছেলে বন্ধু-বান্ধবসহ সকলে মিলে এই উৎসবটি উদযাপন করার লক্ষ্যে কাজ করি। এবং এই উৎসবটি বিভিন্ন স্থানে উদযাপন হওয়ার কারণে আমরা একত্রে সকলে মিলে বিভিন্ন স্থানে ঠাকুর দর্শন করতে চাই। বিভিন্ন স্থানে দুর্গা মায়ের দর্শন করতে জি আমরা অনেক সময় দূর্গা মায়ের সাথে অনেক সেলফি এবং ছবি তুলে থাকি। দুর্গা মায়ের সাথে তোলা ছবিগুলো আমরা সোশ্যাল মিডিয়া অর্থাৎ বিভিন্ন প্লাটফর্মে আপলোড দেওয়ার জন্য চিন্তা করে থাকি। দুর্গা মায়ের ছবি গুলো যদি বিভিন্ন অনলাইন প্লাটফর্ম এ আপলোড দেওয়ার চেষ্টা করে থাকি তাহলে আমাদের ছবির উপরে একটি সুন্দর ক্যাপশন অথবা স্ট্যাটাস দেওয়া প্রয়োজন। তাই এই প্রতিবেদনটিতে আমরা দূর্গা পূজার স্ট্যাটাস গুলো তুলে ধরলাম যাতে আপনার দুর্গা মায়ের সাথে তোলা ছবিগুলোর উপরে ক্যাপশনটি দিয়ে স্ট্যাটাসটি সম্পন্ন করতে পারেন। আমরা সকল বাছাইকৃত স্ট্যাটাস গুলো আপনাদের সামনে তুলে ধরলাম।

“দুঃখগুলো ভুলে গিয়ে দীপাবলির,
আনন্দে মেতে উঠুক সবার মন,
সবাইকে জানাই আমার তরফ থেকে,
দীপাবলির শুভেচ্ছা ও অভিনন্দন”

“প্রদীপ জ্বালাও, মোমবাতি জ্বালাও,
চারিদিক আলোকিত করে তোলো,
আছে যত দুঃখ তোমার সব কিছুই আজই ভোলো।
আলোর সাজে সাজিয়ে তোল তোমার বাড়িঘর,
হাসিমুখে এগিয়ে চলো সাথে আছেন ঈশ্বর।
শুভ দীপাবলি”
দূর্গা পূজার স্ট্যাটাস

দূর্গা পূজার পিকচার

বিভিন্ন স্থানে উচ্চবিত্ত দুর্গাপূজা উপলক্ষে দুর্গা মায়ের ছবি গুলো অনেক সময় অনেক পাঠক কালেকশন হিসেবে রাখার চেষ্টা করেন। এবং তারা দুর্গা মায়ের সুন্দর কিছু ছবি ডাউনলোড করার চেষ্টা করে থাকেন তাই আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরলাম দুর্গা মায়ের কিছু সুন্দর স্ট্যাটাস গুলো এবং সুন্দর কিছু পিকচার গুলো। শুধুমাত্র আমরাই আপনাদের কথা চিন্তা করে বিভিন্ন দুর্গাপূজার মন্দির থেকে দুর্গা মায়ের বিভিন্ন ছবির কালেকশন গুলো সংগ্রহ করে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি। আমরা দুর্গা মায়ের সেরা কিছু ছবিগুলো তুলে ধরলাম আর তাদের সামনে যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই ছবিগুলো ডাউনলোড করে বিভিন্ন প্ল্যাটফর্মের শেয়ার করতে পারেন।

দূর্গা পূজার স্ট্যাটাস

আমাদের ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের ওয়েবসাইটটিতে আপনি প্রবেশ করেছেন দূর্গা পূজার স্ট্যাটাস গুলো সম্পর্কে জানার জন্য। আশাকরি দুর্গাপূজার স্ট্যাটাস গুলো আমাদের নিবন্ধনটি থেকে সংগ্রহ করতে পেরেছেন। কারণ আমরা সকল বাছাইকৃত স্ট্যাটাস গুলো আমাদের প্রতিবেদনটিতে উল্লেখ করেছি এজন্য সকলে স্ট্যাটাস গুলো আপনার ভাল লাগবে। দূর্গা পূজা সম্পর্কে যদি আপনাদের আরও কোন তথ্য প্রয়োজন হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। এবং প্রতিবেদনটিতে দুর্গা মায়ের সম্পর্কে কোনো তথ্য দিতে যদি আমরা ভুল করে থাকি তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্ট করে জানাবেন। এছাড়াও যারা বিভিন্ন তথ্য সংগ্রহ করতে চাই অথবা দূর্গা পূজার স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চায় তাদেরকে নিবন্ধটির শেয়ার করে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *