রমজান নিয়ে স্ট্যাটাস

রমজান নিয়ে উক্তি | রমজান নিয়ে স্ট্যাটাস | রমজান নিয়ে ক্যাপশন

প্রিয় পাঠক বন্ধুগণ আবার ও আজকে নতুন একটি বিষয় নিয়ে উপস্থিত হওয়ার চেষ্টা করছি। আজকের আলোচ্য বিষয়টি হলো রমজান নিয়ে। রমজান বিষয়ক কিছু টিপস্ আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব।অনেকে আছে তারা রমজান বিষয় নিয়ে অনলাইন প্লাটফর্ম গুলোতে কিছু তথ্য জানার জন্য অনুসন্ধান করে থাকেন। তারা রমজান বিষয় নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করতে চান তাদের জন্য আজকের এই পোস্টটি। এই পোস্টটিতে সুন্দর ও আকর্ষণীয়ভাবে কিছু স্ট্যাটাস ক্যাপশন গুলো তুলে ধরার চেষ্টা করব, আমাদের যেসব ভিজিটর গুলো আছে তারা এগুলো খুব সহজে সংগ্রহ করতে পারবেন। রমজান মাসে রমজান বিষয় নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে খুব পছন্দ করেন। তাদের জন্য তৈরি করলাম আজকের এই পোস্টটি। এগুলো সংগ্রহ করার জন্য এ পোস্টটি আপনাদেরকে মনোযোগ সহকারে দেখতে হবে। এ পোস্টটি মনোযোগ সহকারে দেখলে আশা করা যায় অনেক তথ্য সংগ্রহ করতে পারবেন এই স্ট্যাটাসগুলো সংগ্রহ করলে আপনার জীবনে অনেক উপকারে আসতে পারে, তাই এসব মজার মজার উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করার জন্য এ পোস্টটি আপনাদের খুবই গুরুত্বপূর্ণ।

অনেকে আছেন তারা রমজান মাস নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে যান, উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে রমজান মাস কে আকর্ষণীয় ভাবে ফুটে ওঠার জন্য সাহায্য করতে পারে আমাদের এই পোস্টটি। মহান আল্লাহতালা মুসলমান ভাই ও বোনদের ওপর রমজান ফরজ করে দিয়েছে। বলতে গেলে এই রমজান মাসের ফজিলত অনেক,তাই এসব ফজিলত সম্পর্কে জানার জন্য অনেক আগ্রহী ভাই ও বোনেরা রয়েছেন,তারা এগুলো জানার আগ্রহী বা সংগ্রহ করতে যান তারা আমাদের এই পোস্টটি লক্ষ্য রাখবেন।মহান আল্লাহ তা’আলা যেমন দয়ালু, তেমনি সবাই যদি গুনাহের কাজ করে থাকেন এবং আল্লাহ তাআলার কাচে মাফ চান তিনি কিন্তু আপনাদেরকে মাফ করে দিবেন,বিশেষ করে এই রমজান মাসে মহান আল্লাহতালা সবার গুনাহ খাতা মাফ করে দেন তাই এই মাসটির ফজিলত অনেক করে দিয়েছেন। তাই আপনারা যথাসম্ভব এই মাসটিতে আল্লাহতালার ইবাদত করবেন। আর এই মাসটি সম্পর্কে আল্লাহ তাহালা কতগুলো ফজিলত দিয়েছেন সে সম্পর্কে এই পোস্টটিতে জানতে পারবেন। এইগুলো জানার জন্য বা সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করার জন্য আমাদের এই পোস্টটি আপনাদেরকে অনেক সাহায্য করতে পারে।

রমজান নিয়ে উক্তি

রমজান নিয়ে অনেক উক্তি রয়েছে অনলাইন প্লাটফর্ম গুলোতে আজকে আমরা আবারও কিছু নতুন উক্তিগুলো নিয়ে আলোচনা করব। এই উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন যেহেতু আমরা রমজান নিয়ে উক্তি গুলো আলোচনা করব তাই বলতে গেলে রমজান মাসের ফজিলত অনেক রয়েছে। এই ফজিলত সম্পর্কে কিছু কথা তুলে ধরার চেষ্টা করব। ধর্মপ্রাণ মুসলমান ভাই ও বোনেরা এই মাসটিকে অনেক গুরুত্ব সহিত পালন করে থাকেন, কেননা এই মাসটিতে আল্লাহ তায়ালার কাছে মাফ চাইলে তিনি মাফ করে দেন। তাইতো অনেক মুসলমান রয়েছে তারা এই মাসের যথাসম্ভব পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার চেষ্টা করেন। তাই আজকে আমরা এই উক্তিগুলো দিয়ে রমজান মাসের ফজিলত ও গুরুত্ব সম্পর্কে কিছু উক্তিগুলো তুলে ধরব, তারা এই উক্তি গুলো অনলাইন প্লাটফর্ম গুলোতে অনুসন্ধান করে থাকেন তাদের জন্য আজকের এই পোস্টটি।মহান আল্লাহতালা এই রমজান মাসটি নিয়ে অনেক কথা বলে গেছেন তাই এসব কথার উপর ভিত্তি করে আজকে তৈরি করছি এই পোস্টটি তাই এ সম্পর্কে কোন কিছু জানতে চাইলে আপনাকে এই পোস্টটি মনোযোগ সহকারে দেখতে হবে। তাই যথাসম্ভব আমাদের এই পোস্টটি দেখার চেষ্টা করবেন।

>

রোজার সর্বশেষ রাত্রে আল্লাহ তার সকল বান্দাগণকে মাফ করে দিবেন।
— আল হাদিস

 

রোজা হলো আত্মসংযম যা আমাদেরকে সকল মন্দ কাজ থেকে বিরত রাখে।
— আল হাদিস

 

জাহান্নাম থেকে নিজেকে রক্ষা করার জন্য মানুষের সবথেকে বড় ঢাল হলো রোজা।
— আল হাদিস

 

রোজার মাস শুরু হলে জান্নাতের দরজা খুলে দেওয়া হয়, জাহান্নামের দরজা বন্ধ হয়ে যায়।
— আল হাদিস

রমজান নিয়ে স্ট্যাটাস

মুসলমান ভাইদের রমজান মাস একটি অনেক ফজিলতের মাস।বছরেই একটি মাসেই পাওয়া যায় তাই এই মাসটিকে অনেক গুরুত্বসহিত পালন করবেন। আপনাদের আশপাশে অনেকে আছে তারা এই মাস সম্পর্কে হয়তো কোন কিছু জানে না তাই তাদেরকে জানানো আপনার কর্তব্যের মাঝে পড়ে থাকে। মহান আল্লাহতালা বলেছেন রমজান মাসের ফজিলত সম্পর্কে সবাইকে জানানো আপনাদের কর্তব্য এবং তাদেরকে যথাসম্ভব পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার আহ্বান জানাবেন।তাইতো এই বিষয় নিয়ে আজকে এই পোস্টটি তৈরি করলাম সবাই এর ফজিলত সম্পর্কে জানা উচিত এবং আল্লাহতালার ইবাদত করাও।আর এ বিষয়ে আরো বিস্তারিত জানার জন্য আপনারা অনেকে হয়তো অনলাইন প্লাটফর্ম গুলোতে এ বিষয়ে অনুসন্ধান করে থাকেন, তারা এ বিষয়গুলো অনলাইন এ অনুসন্ধান করে থাকেন তাদের দৃষ্টি আকর্ষণ করে বলতেছি আমাদের এ পোস্টটি আপনার চোখের সামনে আসলে পুরো পোস্টটি দেখবেন তাহলে আশা করা যায় অনেক কিছু জানতে পারবেন এবং অনেক কিছুর সংগ্রহ করে আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের কেউ জানাতে পারবেন। তাই এগুলো সংগ্রহ করার জন্য আমাদের পোস্টটি খুব মনোযোগ সহকারে দেখার চেষ্টা করবেন। সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস গুলো উপস্থাপন করছি।

 

রোজা এই চেতনা আমাদের সবার হৃদয়ে থাকুক এবং আমাদের আত্মাকে ভিতর থেকে আলোকিত করুক।
— মনিকা জনসন

 

রোজার মাসকে কাজে লাগিয়ে আমরা যেন নিজেদের আত্মশুদ্ধি করতে পারি এ বিষয়ে আমাদের খেয়াল রাখা উচিৎ।
— প্যারাসেলসুস

 

রোজা আল্লাহর উপর আমাদের বিশ্বাসের একটি চিহ্ন বা প্রতীক যা আমাদেরকে স্মরণ করিয়ে দেয় যে রিজিকের মালিক একমাত্র আল্লাহ তায়ালা।
— ডাল্লাস উইলার্ড

রমজান নিয়ে ক্যাপশন

প্রিয় পাঠক বন্ধুগণ আমাদের এই পোস্টটি মধ্য দিয়ে হয়তো অনেক কিছু জানতে পেরেছেন,তাইতো আরও ভালো কিছু জানার জন্য আপনার জানা দরকার রমজান নিয়ে ক্যাপশন গুলো।বছরে একটি মাস পাওয়া যায় সেটি হল সিয়াম পালনের একটি মাস। সিয়াম শেষ করে তারপরে আসে ঈদ,ঈদের সময়টি যে আনন্দময় হয়ে থাকে তা কিন্তু কল্পনার বাইরে। আপনারা যারা এ বছরেই অন্যায় কাজ করেছেন বা অন্যায়ের কাজে লিপ্ত রয়েছেন তার সবকিছু ছেড়ে দেওয়ার একটি সময় এই সিয়াম পালনের মাসটি। সবাই এই মাসে অনেক ভালো হয়ে চলার চেষ্টা করে থাকে।অনেকে আছে তারা রমজানের আগে অনলাইন প্লাটফর্ম গুলোর মধ্যে দিয়ে তা সংগ্রহ করে নিজের ফেসবুকের মাধ্যমে সবার সাথে শেয়ার করে রমজানের ফজিলতটি সম্পর্কের সবাইকে জানিয়ে দেয়।তাই এগুলো সংগ্রহ করার জন্য আপনাদের সাহায্য করতে পারে আমাদের আজকের এই পোস্ট টি, বলতে গেলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাইতো এই পোস্টটি গুরুত্বের সহিত দেখানো উচিত, এগুলো সংগ্রহ করার জন্য আমাদের আজকের এই পোস্টটির যথেষ্ট ভাবে ভূমিকা পালন করবে।তাই বিস্তারিতভাবে রমজান নিয়ে জানার জন্য এই পোস্টটি করতে পারে।

আল্লাহ এই মাসে লাইলাতুল কদর করেছেন, যা হাজার মাসের চেয়েও উত্তম।

’ — সূরা আল-কদর 

 

আল্লাহ আপনার জন্য সহজ করতে চান এবং আপনার জন্য কষ্ট চান না এবং আপনি সময় পূর্ণ করতে চান।’

– সূরা আল-আম্বিয়া 

 

যে ব্যক্তি ঈমানের সাথে ও সওয়াবের আশায় লায়লাতুল কদরে (স্বেচ্ছায় রাতের নামাজে) দাঁড়াবে, তার পূর্বের গুনাহ মাফ করে দেওয়া হবে।’

 সহীহ বুখারী।

প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যদি আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে দেখে থাকেন তাহলে আশা করা যায় অনেক কিছু সংগ্রহ করতে পেরেছেন।এই পোষ্টির মধ্য দিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনি আপনার ফেসবুকে মাধ্যমে প্রিয় মানুষগুলোকে জানাতে পারবেন,আমরা এই পোস্টটিতে রমজান নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা আলোচনা করেছি,অনেকে আছে তারা রমজান মাস নিয়ে কিছু তথ্যগুলো অনলাইন প্ল্যাটফর্ম গুলোতে অনুসন্ধান করে থাকে,আমাদের এই পোস্টটিতে খুব সুন্দর ভাবে ক্যাপশন গুলো তুলে ধরেছি,যদি এই পোস্টটি মনোযোগ সহকারে দেখে থাকেন তাহলে আপনাদেরকে অবশ্যই ভালো লেগে থাকবে।যদি এই পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে রমজান বিষয়ে অনেকে অনেক কিছু জানার চেষ্টা করে তাই আপনারা তাদের সাথে এই পোস্টটি শেয়ার করবেন।আমাদের এ পোস্টটি যদি আপনাদেরকে ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে জানাবেন এবং নতুন নতুন পোস্টগুলো পাওয়ার জন্য আমাদের এই ওয়েবসাইটির সাথেই থাকবেন।আর এই বিষয় নিয়ে আপনার মনের মাঝে কোনো মতামত পোষণ হলে তা কমেন্ট করে জানাবেন আমরা যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব।রমজান বিষয়ে অনেক সুন্দর সুন্দর উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করতে পেরেছেন তাই এতক্ষণ ধরে আমাদের সাথে থেকে আমাদের এই পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *