আজকের সোনার দাম কত বাংলাদেশে

বাংলাদেশে আজকের সোনার দাম ২০২২-Bangladesh Jewellers Samity

প্রিয় ভিজিটর আপনাকে আমাদের এই নতুন আর্টিকেল এ স্বাগতম। আপনার অনুসন্ধান কমত তথ্যের উপর ভিত্তি করে আমরা জানতে পেয়েছি যে আপনি বাংলাদেশের আজকের সোনার দাম সম্পর্কে জানতে চান। তাই আমরা আপনাদেী সামনে তুলে ধরবো আজকে সোনার দাম গুলো। তাই আপনি আমাদের সাথে থাকুন এবং আমাদের আর্টিকেল গুলো মনোযোগ সহকারে দেখুন তাহলে জানতে পারবেন বাংলাদেশের আজকের সোনার দাম কতো।

আপনার মতো অনেক ভিজিটর জানতে চায় আজকের সোনার দাম। আবার অনেকে জানতে চান এক ভরি সোনার দাম কতো। এই ধরনের সকল তথ্য নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সামনে আমরা। আমরা আজকে আর্টিকেলে আপনাদের সোনা নিয়ে সকল বিষয় গুলো সুন্দর ভাবে উপস্থাপন করবো যাতে আপনি সহজে জানতে পারেন সোনার দাম গুলো।

আমরা সব সময় সোনার দাম পরিবর্তন হওয়ার সাথে সাথেই এই পোস্টটির সোনার দাম আপডেট করে থাকি তাই নির্দিধায় এই পোস্টটি সম্পূর্ণ পড়তে পারেন এবং আপনি শেয়ারও করতে পারেন।

আপনি অবশ্যই জানেন যে বিশ্বের সকল দেশেই সোনার ব্যবহার রয়েছে অনেজ বেশি। আর সকল দেশে প্রায় সোনা অন্যতম দামী বস্থু। তাই আমরা আপনাদের সামনে তুলে ধরলাম বাংলাদেশ সোনার দাম নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরবো। আজকে প্রথম আলোর নতুন খবর অনুযায়ী ২২ ক্যারেটের সোনার দাম = ৭৮,২৬৫ বিডি টাকা। যা সময়ে সাথে পরিবর্তন হতে পারে।

>

আমরা বাংলাদেশে বর্তমান সোনার দাম কতো তাই নিয়ে হাটে বাজারে গিয়ে সবার সাথে কথা বলি। এমন কি আমরা বাজারে চায়ের দোকানে বা টঙ্গের পারে বসে আলোচনা করি বর্তমান বাজারে সোনার দাম কতো হতে পারে। (Gold price in Bangladesh 2022) অনেকে সঠিক তথ্য দিতে পারে আবার অনেকে সঠিক তথ্য দিতে পারে না। কারন সোনার দাম তো পরিবর্তনশীল সময়ের সাথে সাথে দাম ও পরিবর্তন হয়৷ তাি আপনি যদি আজকের সোনার দাম সম্পর্কে জানতে চান তাহলে আমাদের আর্টিকেল টি মনোযোগ সহকারে দেখুন।

সোনার দাম বাংলাদেশ ২০২২

 

আমরা আপনাদের সামনে সোনার দাম গুলো এবং সোনার আকার গুলো, বা সোনার ধরন নিয়ে কথা বলবো সাথে সোনার দাম গুলো আপনাদের সামনে তুলে ধরবো। আপনি হয় তো বিদেশি ডলার সম্পর্কে শুনেছেন। বিভিন্ন দেশের ডলারের দাম বিভিন্ন রকম, সেরকম হলো সোনার দাম যে দেশে যাবে সে দেশের সোনা তাদের দেশ আকারে দাম হবে। আবার ডলারের দাম যেমন দিনে এক আবার রাতে এক হয় তেমনি সোনার দাম ও কিছু দিন পর পর বাড়ে এবং কমে। সোনার দাম বাংলাদেশে ২০২১ সাল থেকে ২০২২ এর মার্চ পর্যন্ত জরিপ করে আমরা জানতে পেয়েছি যে কমপক্ষে ২০ বারের মতো বেড়েছে এবং কমেছে বিভিন্ন তথ্যের মাধ্যমে জানা যায়।

আজকের সোনার দাম কত বাংলাদেশে

চলুন তাহলে জানা যাক সোনার দাম কত বর্তমানে প্রতি ভরি স্বর্ণালংকারের দাম ২০০০ হাজার করে বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশ ২২ ক্যারেটের স্বর্ণ বেশি কেনাবেচা হয় সকলে চাহিদা এর মধ্যে থাকে৷ এবং সারা বিশ্বে এই প্রকারের সোনা খুব বেশি জনপ্রিয় । ২২ ক্যারেটের স্বর্ণের পিউরিটি 91.60% বাজারে যা সময়ের সাথে পরিবর্তন হতে পারে। আপনারা জানেন স্বর্ণের দাম প্রতিনিয়ত ভাড়ে কমে সর্বশেষ যে দাম যেটি হয় এ দাম অনুসারে ক্রয় বিক্রিয় হয় তাই বর্তমানে এই ক্যারেটের সোনার দাম, ৭৮,২৬৫ টাকা। আজকের নতুন দাম হিসেবে ২২ ক্যারেটের স্বর্ণের দাম হচ্ছে ৭৮,২৬৫ টাকা।

আমাদের শেদের মহিলারা শুধু নয় ছেলেরাও সোনা ব্যবহার করে। তাই সবাই সোনার দামে নজর রাখে কখন সোনার দাম কেমন হয়। অনেকে নিজেদের বন্ধুদের কাছে জানতে চায় আজকের সোনার দাম সম্পর্কে। অনেকে সোনার দাম জানে আবার জানে না। তাই আপনি সরাসরি গুগলে গিয়ে সার্চ করেন আজকের সোনার দাম কতো তাহলে আপনার সামনে সকল দাম গুলো চলে আসবে। সেখান থেকে আপনি জানতে পারবেন সকল সোনার দাম গুলো। আবার আমাদের আর্টিকেল টি শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের তাহলে তারাও সহজে জানতে পারবে আজকের সোনার দাম গুলো।

২০২১ সাল থেকে ২০২২ সালের মার্চ মাস পযন্ত সোনার দাম ২০ বাড়ের বেশি বেড়েছে। তবে ২০২১ সালের তুলনায় ২০১৪ (দুই হাজার চৌদ্দ টাকা) বেশি হয়েছে প্রতি ধরির মূল্য।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সর্বশেষ আপডেট (সোনার দাম)

সব সময়ই বাংলাদেশ জুয়েলার্স সমিতি সোনার দাম সম্পর্কে বিস্তারিত আপডেট দিয়ে থাকে, BAJUS (Bangladesh Jewellers Samity) সর্বশেষ সোনার দাম যেটি প্রকাশ করেছে BAJUS তা নিম্নে দেওয়া হলঃ আমরা সকল তথ্য গুলো সংগ্রহ করছি BAJUS থেকে।

আনা সোনার দাম কত বাংলাদেশে?

১ আনা সোনার দাম কত বাংলাদেশে জুয়েলারি সমিতি নির্ধারিত দাম অনুযায়ী এক আনা সোনার দাম বাংলাদেশে আজকে টাকায় ২২ ক্যারেট সোনার ১ আনার মূল্য ৪৬৮৭ টাকা ২১ ক্যারেট সোনার ১ আনার মূল্য ৪৪৭৯ টাকা ১৮ ক্যারেট সোনার ১ আনার ৩৮৬৩ মূল্য টাকা এবং পুরাতন সোনার ১ আনার মূল্য ৩২০০ টাকা মাত্র .

এক নজরে আজকের সোনার দাম কত বাংলাদেশে ২০২২

  • ২২ ক্যারেটের সোনার দাম = ৭৮,২৬৫ বিডি টাকা।
  • ২১ ক্যারেটের সোনার দাম = ৭৪,৭৬৬ বিডি টাকা
  • ১৮ ক্যারেটের সোনার দাম = ৬৪,১৫২ বিডি টাকা

সোনার হিসাব কিভাবে করে?

সোনার একদম সঠিক ভাবে হিসাব আমাদের মাঝে কেউ জানে না তাই একটু হিসাব টি জেনে নিন। তাহলে আপনার উপকার হবে যদি আপনি সোনার হিসাব গুলো জানতে পারেন। আমরা সকলে কোন না কোন ভাবে সোনার দামের সম্পর্কে জরিত। তাই আমাদের অবশ্যই জানা উচিত সোনার দাম এবং হিসাব সম্পর্কে।

বাংলাদেশে এ হিসেব ব্যবহার করা হয়-

  • এক ভরি = ১৬ আনা
  • এক ভরি = ৯৬ রতি
  • এক আনা = ৬ রতি

আমরা আপনাকে আগেও বলেছি আজকেও বলতেছি। আমাদের বাংলাদশের সেনার দাম গুলো আমরা আপনাদের সামনে তুলে ধরছি আপনি উপরে সব গুলো দেখেছেন হয় তো। এবং আমরা সোনার দামের সকল তথ্য গুলো সংগ্রহ করেছি BAJUS অর্থাৎ  (Bangladesh Jewellers Samity) থেকে তাই আমাদের দেওয়া সোনার দামে কোন প্রকার ভুল নেই তবে আপনি ইতিমধ্যে জেনেছেন যে কিছু দিন পর পর সোনার দাম পরিবর্তন হয়। আর আমরা সব সময় আমাদের সাইটকে আপডেট রাখি। তাই সোনার দাম কম বেশি হলে আমরা সাথে সাথে তা পরিবর্তন করি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *