ভালো কাজ নিয়ে উক্তি

ভালো কাজ নিয়ে উক্তি, কবিতা-ভালো কাজ নিয়ে কিছু কথা

ভালো কাজ নিয়ে উক্তি গুলো যারা অনুসন্ধান করেন তাদের জন্য এই প্রতিবেদনটিতে আমরা সুন্দরভাবে ভাল কাজ নিয়ে কিছু উক্তি তুলে ধরলাম। আমরাই প্রতিবেদনটিতে ভালো কাজ নিয়ে পবিত্র কুরআনের বাণী ও আয়াত তুলে ধরলাম যাতে সহজেই আপনারা প্রতিবেদনটি থেকে ভালো কাজ নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারেন। আমাদের ভিতরে অনেক পাঠক রয়েছেন যারা ভালো কাজ নিয়ে এবং ভালো সময় নিয়ে উক্তি গুলো অনুসন্ধান করেন। হয়তো তারা অনুসন্ধান করার পরেও সুন্দর কিছু উক্তি বা স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারেন না। তাদের জন্য আমাদের এই প্রতিবেদনটিতে আমরা সুন্দরভাবে তুলে ধরলাম ভালো কাজ নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন বাণী সহ বিভিন্ন তথ্য। আজকে আমরা আপনাদের সামনে যে সকল তথ্য গুলো উপস্থাপন করতে যাচ্ছি সে সকল তথ্য গুলো আমরা বিভিন্ন স্থান থেকে এবং বাছাইকৃত সকল তথ্য তুলে ধরলাম।

ভালো কাজ নিয়ে উক্তি

ভালো কাজ নিয়ে উক্তি অনুসন্ধানকারী সকল পাঠকদের স্বাগতম জানাচ্ছি আমাদের এই প্রতিবেদনটিতে। আমরা সম্পূর্ন বাছাইকৃত তথ্যগুলো আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি। আপনারা আমাদের এই ওয়েবসাইটের পেজটি থেকে জানতে পারবেন ভালো কাজ নিয়ে উক্তি গুলো। আমরা সুন্দরভাবে উক্তি গুলো তুলে ধরলাম যাতে আপনারা খুব সহজেই ভালো কাজ নিয়ে উক্তি গুলো শেয়ার করতে পারেন আপনার প্রিয় মানুষদের সাথে। তাই চলুন সময় নষ্ট না করে দেখে নেওয়া যাক ভালো কাজ নিয়ে উক্তি গুলো।

যে ভালো কাজ করবে, সে তার প্রতিদান পাবে; এবং যে মন্দ কাজ করবে, সে তার প্রতিফল পাবে ।

>

— আল কোরআন

 

সামান্য কিছু অভাবের জন্য ভালো কাজ গুলি নষ্ট হয়ে যায় ।

— এডওয়ার্ড এইচ হরিম্যান

 

একটি ভালো কাজ চালিয়ে যাওয়ার মাধ্যমেই শিল্পী তার কৃতজ্ঞতা প্রকাশ করে ।

— ক্রিস জামি

 

ভালো কাজের ফলাফল ভালো কিছুই হয় । আর খারাপ কাজের ফলাফল খারাপই হয় ।

— অজানা

 

যারা বিশ্বাস স্থাপন করে এবং সৎকর্ম সম্পাদন করে, তাদের জন্যে রয়েছে সুসংবাদ এবং মনোরম প্রত্যাবর্তণস্থল।

— সূরা আর-রাদ- আয়াত: ২৯

 

নিশ্চয় আল্লাহ তাদের সঙ্গে আছেন, যারা পরহেযগার এবং যারা সৎকর্ম করে।

— সূরা আন নাহল- আয়াত: ১২৮

 

যারা বিশ্বাস স্থাপন করে এবং সৎকর্ম ( ভালো কাজ ) সম্পাদন করে- আমি সৎকর্মশীলদের পুরস্কার নষ্ট করি না।

— সূরা আল কাহফ- আয়াত: ৩০

ভালো কাজ নিয়ে স্ট্যাটাস

অনেকেই রয়েছেন যারা ফেসবুক ব্যবহার করেন। এবং ফেসবুকে বিভিন্ন লেখালেখি করতে ভালোবাসেন। যেহেতু তারা ফেসবুকে লেখালেখি করতে ভালোবাসেন এজন্য ফেসবুকে লেখার জন্য সুন্দর কিছু স্ট্যাটাস আমাদের প্রয়োজন হয়। তাই তারা ভাল কাজ নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করেন। এই প্রতিবেদনটিতে আমরা সুন্দরভাবে তুলে ধরলাম ভালো কাজ নিয়ে স্ট্যাটাস গুলো যাতে আপনারা খুব সহজেই আমাদের প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারেন ভালো কাজ নিয়ে স্ট্যাটাস গুলো। প্রতিনিয়ত চলার পথে আমরা বিভিন্ন ধরনের কাজ করে থাকি অনেক সময় আমরা সমাজের জন্য ভালো কাজ করে থাকি অনেক সময় মন্দ কাজ করি। তাই আমাদের নিজেকেই বোঝা উচিত আমাদের দৈনন্দিন জীবনের কাজকর্ম সম্পর্কে। দৈনন্দিন জীবনের কাজের উপর নির্ভর করে আমাদের চরিত্র তাই আমাদের অবশ্যই ভালো কাজ করা উচিত। আর তাই আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরলাম ভালো কাজ নিয়ে স্ট্যাটাস গুলো।

আর আল্লাহকে ভয় কর, এবং জেনে রেখো যে, আল্লাহ তোমাদের যাবতীয় কাজ অত্যন্ত ভালো করেই দেখেন ।

— সূরা বাকারা, ২৩৩ আয়াতের শেষাংশ ।

 

যে একটি সৎকর্ম করবে, সে তার দশ গুণ পাবে ।
— সূরা আল আনাম ১৬০

 

আর আল্লাহকে ভয় কর, এবং জেনে রেখো যে, আল্লাহ তোমাদের যাবতীয় কাজ অত্যন্ত ভালো করেই দেখেন ।

— সূরা বাকারা, ২৩৩ আয়াতের শেষাংশ ।

 

আর ক্ষমা করার অভ্যাস গড়ে তোল, সৎকাজের নির্দেশ দাও এবং মুর্খ জাহেলদের থেকে দূরে থাক ।

— সূরা আল আরাফ, আয়াত- ১৯৯

 

যে ব্যক্তি একটি ভালো কাজ করবে তার জন্য রয়েছে অনুরূপ ১০টি কল্যাণমূলক পুরস্কার ।

— হাদিসে কুদসি

ভালো কাজ নিয়ে কিছু কথা

দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের অনেক মানুষের সাথে দেখা হয়। এবং প্রতিনিয়ত আমরা অনেক মানুষের সাথে মিশে থাকি সকল মানুষেরই ভালো এবং অনেক মানুষ এই খারাপ। তাই ভালো খারাপ নিয়েই আমাদের জীবন যুদ্ধে টিকে থাকতে হবে। এমন কোন সময় আছে যে আমাদের বিপদে অনেক মানুষ এই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এবং তারা আমাদের উপকার করেছেন। উপকারী মানুষদের উপহার দিয়ে তাদেরকে ছোট করা আমাদের ঠিক হবে না তাই তাদেরকে ধন্যবাদ জানানো অথবা বিভিন্ন স্ট্যাটাসটা নিয়ে তাদেরকে সমবেদনা জানান আমাদের বিশেষ প্রয়োজন। আপনি আপনার উপকারী ব্যক্তিটিকে সমবেদনা জানাতে পারেন এ ধরনের কিছু তথ্য এবং স্টাটাস এসএমএসগুলো আমরা তুলে ধরলাম সুন্দরভাবে। যাতে আপনি খুব সহজেই শেয়ার করতে পারেন এবং আপনার উপকারী ব্যক্তিটিকে সমবেদনা জানাতে পারেন।

প্রতিটা দিন কেই যাচাই করো তুমি কি অর্জন করলে তা দিয়ে নয় বরং তুমি কি কি কাজ করলে তা দিয়ে।
— রবার্ট লুইস ্টিভেনসন

 

তোমার ভবিষ্যৎ নির্ভর করছে তুমি আজ কি করছো তার উপর।
— মহাত্মা গান্ধী

ভালো কাজ নিয়ে ক্যাপশন

আমরা অনেক মানুষের সাথে চলাফেরা করলেও আমাদের সাথে সকল লোক ভালো লোক চলাফেরা করে না। তবে আমরা চলার পথে সকল মানুষের সাথে মিশলে ও আমরা সবসময় মানুষের উপকার করার চেষ্টা করব। এবং চলার পথে আমাদের সামনে অনেকেই বিভিন্ন ধরনের উপকার করেছেন আমাদের। তাই তাদেরকে সমবেদনা জানানোর জন্য আমাদের কিছু ক্যাপশন প্রয়োজন হয়। তাই আমরা আপনাদের সামনে সুন্দরভাবে ভাল কাজ নিয়ে কিছু ক্যাপশন তুলে ধরলাম যাতে আপনাদের কাজে লাগে এবং আপনারা চাইলেই আমাদের ওয়েবসাইটটি থেকে শেয়ার করতে পারেন আপনাদের প্রিয় মানুষদের এবং বিভিন্ন অনলাইন প্লাটফর্মে।

কোন একটা কাজের বিষয়ে বেশি ভাবলেই কাজটা অসম্পূর্ণ থেকে যায়।
— এভা ইয়ং

মানুষের সাফল্য খুবই বিরল যদি না তারা যা করছে তার ওপর সন্তুষ্ট থাকে।
— ডেল কার্নেগী

 

চিন্তা মাথায় থাকলে তার ফল কোনদিনও দেখতে পারবেনা বরং কাজে লাগাতে হবে ।
— আইরিশ প্রবাদ

 

অপেক্ষা করো না সঠিক সময় কখন আসবেনা, তোমাকে তৈরি করে নিতে হবে।
— নেপোলিয়ান হিল

 

করো না হয় না করো চেষ্টা বলে কোন শব্দ নেই।
— সংগৃহীত

 

হয় তুমি কাজে লাগিয়ে দিনটাকে চালাও নয়তো দিনটা তোমাকে চালাবো।
— জিম রন

ভালো কাজ নিয়ে স্ট্যাটাস, ভালো কাজ নিয়ে উক্তি, ভালো কাজ নিয়ে ক্যাপশন ছাড়াও বিভিন্ন তথ্য গুলো আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করলাম। যাতে আপনারা ভাল কাজ সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারেন এবং আপনাদের প্রিয়জনদের এবং বিভিন্ন প্ল্যাটফর্মের শেয়ার করতে পারেন। ভালো কাজ নিয়ে স্ট্যাটাস গুলো আমরা আপনাদের সামনে তুলে ধরলাম কারণ আমাদের সাথে অনেক মানুষের চলাফেরা করেন এবং তারা আমাদেরকে বিভিন্নভাবে উপকার করেছেন যাদেরকে আমাদের উপকারের প্রতিদান দেওয়া সম্ভব না। কিন্তু আমরা অবশ্যই তার উপকারের জন্য একটি সমবেদনা জানাতে পারি বা সমবেদনা জানানো আমাদের বিশেষ প্রয়োজন। অনেক সময় মর্মান্তিক রোগীকে ব্লাড দিয়ে অনেকেই খুব বড় উপকার করে থাকেন তাদের কে আমাদের দেওয়ার মতো কিছুই নেই। যেটা রয়েছে সেটা হল একটি স্ট্যাটাস মাত্র আমরা চাইলেই তাদেরকে নিয়ে প্ল্যাটফর্মগুলোতে সুন্দর একটি স্ট্যাটাস দিতে পারি আমাদের এই নিবন্ধটির থেকে নিয়ে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *