আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর জীবনী

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর জীবনী । Abu Taw Haa Muhammad Adnan Biography

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান ইসলামিক বক্তা হিসেবে পরিচিত। তিনি একজন বাংলাদেশী ইসলামিক স্কলার।আপনার কি আপনাদের সামনে আলোচনা করব ইসলামিক বক্তা সম্পর্কে। আজকে আমরা আপনাদের সামনে এমন একটি ইসলামিক বক্তা সম্পর্কে আলোচনা করব যে ইসলামিক বক্তা টি সব সময় ভবিষ্যৎবাণী করে থাকেন এবং সে সকল ভবিষ্যদ্বাণীগুলো সঠিক হতে চলেছেন। আজকে আমরা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান এর জীবনী সম্পর্কে আপনাদের সামনে বিস্তারিত তথ্য তুলে ধরব যাতে আপনারা খুব সহজেই তার বিস্তারিত জীবন সম্পর্কে জানতে পারেন। যারা আবু তালহা মোহাম্মদ আদনান এর জীবনী সম্পর্কে সকল তথ্যগুলো সংগ্রহ করতে চান তাদের জন্য আমাদের আর্টিকেলটি। আপনি খুব সহজে আমাদের আর্টিকেলটি থেকে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান সম্পর্কে সকল তথ্য সংগ্রহ করতে পারবেন।

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর পরিচয়(Introduction)

এই জনপ্রিয় বক্তা কি বাংলাদেশের সকল প্রান্তের বেশ পরিচিত। তিনি সোশ্যাল মিডিয়া এবং ইউটিউবে বিভিন্ন ধরনের আলোচনার মাধ্যমে নিজের ক্যারিয়ারকে তুলে ধরেছেন। এই নতুন তরুন বক্তা টি সম্পর্কে অনেকেই বিভিন্ন তথ্য জানতে চাই এবং তিনি সকল মানুষের প্রাণে তারা আলোচনার মাধ্যমে জায়গা করে নিয়েছেন। তাই আমরা আজকে আবু তালহা মোহাম্মদ আদনান সম্পর্কে আপনাদের সামনে তার সকল পরিচয় গুলো তুলে ধরব। এই জনপ্রিয় বক্তা টিকে ডাকে আবু ত্ব-হা আদনান নামে। এই পরিচিত বক্তাটি জন্মভূমি হল রংপুর, বাংলাদেশ। তিনি বর্তমানে রংপুরে বসবাস করেন। আমরা তার সকল তথ্য গুলো এবং পরিচয় সম্পর্কে যে সকল তথ্য প্রয়োজন সকল তথ্য গুলো নিচের সহকারে তুলে ধরলাম যাতে আপনি খুব সহজেই তার পরিস্থিতি সম্পর্কে জানতে পারেন।

সম্পূর্ণ নাম আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান
ডাক নাম আবু ত্ব-হা আদনান
বয়স ৩১ বছর
জন্ম তারিখ  জানা নেই
জন্মভূমি রংপুর,বাংলাদেশ
ইস্থায়ি ঠিকানা রংপুর,বাংলাদেশ
জাতীয়তা বাংলাদেশী
লিঙ্গ পুরুষ
ধর্ম ইসলাম
পেশা ইসলামিক স্কলার
রাজনৈতিক অবস্থা জানা নেই
ফোন নম্বর জানা নেই

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর ওজন ও উচ্চতা শারীরিক পরিসংখ্যান( Physical Appearance )

এই জনপ্রিয় বক্তা টি ইসলামিক সম্পর্কে বিভিন্ন ধরনের আলোচনা করে থাকেন। এই বার্তাটি ইসলাম প্রচারের জন্য মানুষের সামনে সুন্দরভাবে তরুণকণ্ঠ এবং সুকন্ঠে আলোচনা তুলেন। তিনি মানুষের সামনে এমন একটি আলোচক হিসেবে তৈরি হয়েছেন এখন সব মানুষই তার পরিচিত হয়ে গেছে এবং তার আলোচনা সভায় শুনে। তবে এই বক্তা টিস্যু কন্ঠের আলোচনা শোনার পাশাপাশি অনেকেই রয়েছেন যারা তার উচ্চতা ওজন এবং তার বায়োগ্রাফি সম্পর্কে জানতে চায়। তাই আমরা সুন্দরভাবে তার ওজন ও উচ্চতা নিয়ে বিস্তারিত নিচে ছক আকারে তুলে ধরলাম।

>
উচ্চতা ৫.৪ ইঞ্চি
ওজন ৫৮ কেজি
রক্তের গ্রুপ জানা নেই
চোখের রঙ কালো
চুলের রঙ কালো
গায়ের রং সাদা বাদামী

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর পরিবার (Family)

বাংলাদেশের অধিকাংশ ইসলামপ্রিয় মানুষ এই বাক্যটিকে সম্পূর্ণভাবেই চেনেন। বাংলাদেশে বসবাসকারী ইসলামপ্রিয় সকল মানুষ এই জনপ্রিয় বক্তাদের ওয়াজ শুনেছেন। আবু ত্ব-হা মুহাম্মদ আদনান জেনারেল লাইনে লেখাপড়া করা সত্ত্বেও তিনি একজন ইসলামিক বক্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন এবং তিনি ইসলামিক সম্পর্কে আলোচনা করেন। যারা এই বাক্যটিকে পছন্দ করেন তারা আমাদের সামনে বিভিন্নভাবে প্রশ্ন তুলেন যে তার পরিবার সম্পর্কে জানার ইচ্ছা তাদের এবং তার পরিবার সম্পর্কে তাদের আগ্রহ। তাই আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরলাম আবু ত্ব-হা মুহাম্মদ আদনান এর পরিবার সম্পর্কে। আপনারা অবশ্যই জানেন যে আবু ত্ব-হা মুহাম্মদ আদনান দুইটি বিবাহ করেন এবং তার প্রথম স্ত্রীর নাম হাবিবা নূর এবং দ্বিতীয় স্ত্রীর নাম সাবিকুন নাহার সারা। পিতার নাম রফিকুল ইসলাম এবং মাতার নাম আফেজা বেগম, নিচে তার সুন্দরভাবে পরিবারের বিস্তারিত তথ্য তুলে ধরা হলো।

বাবার নাম রফিকুল ইসলাম
মায়ের নাম আজেফা বেগম
ভাই জানা নেই
বোন জানা নেই
স্ত্রী ১ম স্ত্রী হাবিবা নূর,২য় স্ত্রী সাবিকুন নাহার সারা
বৈবাহিক অবস্থা বিবাহিত
পুত্র ১ ছেলে
কন্যা ১ মেয়ে
অ্যাফেয়ার্স /বান্ধবী জানা নেই

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর শিক্ষাগত যোগ্যতা(Education)

রংপুরে বসবাসকারী তরুণ এই বাক্যটির সম্পর্কে অনেকেই বিভিন্ন তথ্য সংগ্রহ করার জন্য প্রস্তুত। তবে উত্তরাঞ্চলের মধ্যে শ্রেষ্ঠতম বক্তা হিসেবে আখ্যায়িত পেয়েছেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। তিনি আমাদের উত্তরাঞ্চলের শ্রেষ্ঠ বক্তা হিসেবে আখ্যায়িত পেয়েছেন এবং তার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে অনেকেই প্রশ্ন তুলেন। আপনিও যদি এই জনপ্রিয় বক্তা টিভির শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে চান তাহলে আমাদের নিচের অংশে মনোযোগ সহকারে লক্ষ্য রাখুন। আবু আদনান মাহমুদ জেনারেল লাইনে লেখাপড়া করা সত্বেও তিনি ইসলামিক স্কলার এবং ইসলামিক বক্তা হিসেবে আখ্যায়িত পেয়েছেন। তিনি রংপুরের কারমাইকেল কলেজে লেখাপড়া করেন। এবং নিচে তার সকল শিক্ষা প্রতিষ্ঠান লেখাপড়া করাবো প্রতিষ্ঠানগুলোর নাম তুলে ধরলাম।

মাদ্রাসা আল জামিয়া আস সালাফিয়া
কলেজ কারমাইকেল কলেজ, রংপুর
শিক্ষাগত যোগ্যতা ইসলামিক স্কলার ও ইসলামিক বক্তা

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর কর্মজীবন

এই জনপ্রিয় বাআবু ত্ব-হা মুহাম্মদ আদনান 2018 সালে আলোকিত জ্ঞানী প্রতিযোগিতায় প্রথম হয়েছিল। এই মানুষটি একাধিক প্রতিভা রয়েছে। এই জনপ্রিয় ও আলোচিত বক্তা টি প্রাতিষ্ঠানিকভাবে কোন চাকরি বা ব্যবসা করেনি কখনো। তার প্রথম কর্মজীবন ছিল সময়মতো মসজিদে নামাজ আদায় করা এবং ইসলামিক আলোচনা ছিল তার মূল কাজ। তবে এই জনপ্রিয় বক্তা টি স্কুল জীবনে এবং কলেজ জীবনে তিনি ক্রিকেট খেলার সাথে সংযুক্ত ছিলেন তিনি বিভিন্ন ক্লাবের ক্রিকেট খেলতেন এবং সেখানেও তিনি অনেক নাম অর্জন করেছেন।

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর পছন্দের তালিকা (Favorite)

আপনি যদি এ জনপ্রিয় ব্যক্তির পছন্দের সকল বিষয় সম্পর্কে জানতে চান তাহলে আমাদের এই শক্তির নিচের দিকে লক্ষ্য রাখুন আমরা নিচের সুন্দর ভাবে সকল বিষয়গুলো তুলে ধরলাম। আমাদের উপরস্থ আলোচনায় আপনি অবশ্যই জানতে পেয়েছেন যে তিনি একজন ইসলামিক বক্তা। তিনি ছোটকাল থেকেই পাঁচ অক্ত নামাজ পড়তেন এবং কোরআন তেলাওয়াত করতেন। নিচে তার সকল পছন্দের ব্যক্তিবর্গদের নাম ও তালিকা তুলে ধরা হলো।

শখ কোরআন তেলায়াত
প্রিয় খাবার জানা নেই
প্রিয় জায়গা মক্কা ও মদিনা
প্রিয় বাক্তি হযরত মুহাম্মাদ (সাঃ)
প্রিয় শায়েখ জানা নেই

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর সম্পর্কে কিছু অজানা তথ্য

  • অনেকেই তাকে ইসলামিক বক্তা হিসেবে চেনেন
  • তিনি ২০১৭ সালে ইউটিউব যাত্রা শুরু করেন।
  • তিনি একজন চমৎকার বক্তা ও বটে।

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান এর সোশ্যাল মিডিয়া(Social Media)

ইউটিউব Click Hear
ফেসবুক Click Here
ইনস্টরাম Click Hear
টুইটার Click Hear
ওয়েবসাইট Click Hear

গুরুত্বপূর্ণ আলোচনা

গত 10 জুন 2021 সালে রংপুর থেকে ব্যক্তিগত গাড়ি করে ঢাকার উদ্দেশে রওনা দেয় আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। তার সঙ্গে ছিলেন আবদুল মুহিত, মোহাম্মদ ফিরোজ এবং তার গাড়িচালক আমিরুদ্দিন ফয়েস, গাড়িসহ এদের চারজনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এই আলোচিত ব্যক্তি নিখোঁজ হওয়ার পর বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর খুঁজে পাওয়া যায় নি তারপরে সোশ্যাল মিডিয়ায় অর্থাৎ ফেসবুক-ইউটিউব এবং বিভিন্ন টিভি চ্যানেল ও নিউজ করা হয়। এর পরেও তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

সাত দিন নিখোঁজ থাকার পর ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান 18 ই জুন ২০২১ খোঁজ পাওয়া যায়। বাংলাদেশ পুলিশ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে পুলিশি হেফাজতে নেয় শুক্রবার। এবং শুক্রবার তাকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং রাতে আদালতে নেওয়া হয়। আদনানকে বিভিন্ন ধরনের জিজ্ঞাসাবাদ করার পরই জবানবন্দি নেওয়ার পর রাতে নিজের পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *