মা দিবস বাংলাদেশ

মা দিবস বাংলাদেশ ২০২২-মা নিয়ে সেরা গান, মা নিয়ে কবিতা

আমরা কোন না কোন মায়ের একজন সন্তান। তাই আমাদের অবশ্যই উচিত মায়েদের সম্মান করা এবং শ্রদ্ধা করা। মায়েদের সাহায্য করা মায়েদের সব কাজে সাহায্য করা। মায়েদের সকল কাজে সাহায্য করা সকল সময়ের সাথে থাকা। যাতে আমাদের ব্যবহারে মা কখনো কষ্ট না পায় সেদিকে লক্ষ্য রাখা। মা আমাদের পৃথিবীর সবচেয়ে সেরা সম্পদ। মা না থাকলে পৃথিবী অন্ধকার। মায়ের মত আপন পৃথিবীতে আর কেউ নেই।

তাই আজকে আমরা আপনাদের সামনে মা নিয়ে কিছু সেরা বক্তব্য নিয়ে উপস্থিত হয়েছি। আপনি কি মায়ের নিয়ে এসএমএসগুলো অনুসন্ধান করতে চান তাহলে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখুন আমরা নিচে সুন্দরভাবে উপস্থাপন করলাম মা নিয়ে এসএমএসগুলো। মায়ের ভালোবাসা বৃদ্ধি পাওয়ার জন্য আমরা সুন্দর সুন্দর এসএমএস গুলো তুলে ধরেছি। আপনি চাইলে আমাদের এসএমএস গুলো সংগ্রহ করে আপনার মাকে শুভেচ্ছা জানাতে পারেন।

তাই আমরা আপনাদের সামনে সুন্দর সুন্দর মানিয়েছে মেসগুলো এবং বক্তব্যগুলো নিয়ে হাজির হয়েছি আপনি চাইলে আমাদের আর্টিকেল থেকে সকল জিনিস গুলো সংগ্রহ করতে পারেন। এবং পৃথিবীর সবচেয়ে দামি জিনিস মাকে উপহার দিতে পারেন মা দিবসের। আমরা হয়তো মায়েদের ঋণ কখনো শোধ করতে পারব না। তবে আমাদের উচিত মায়েদের বিভিন্ন সময়ে উইশ করা মেয়েদের সম্মান করা।

>

যদি আপনি প্রতিবছরই মা দিবসে আপনার মাকে উস করেন বা এসএমএস করেন মা দিবসের শুভেচ্ছা জানান। তাহলে আপনার মা আপনার প্রতি আরো ভালোবাসা বেড়ে যাবে। এমনিতেও আমাদের বাবা-মা অনেক ভালোবাসেন। এরপরেও আমাদের উচিত বিভিন্ন এসএমএসের মাধ্যমে তাদের উইস করা।।

মা নিয়ে সেরা গান গুলো

জেমসের গাওয়া অসাধারণ একটি গান। এক ইন্টার্ভিউ তে জেমস বলেছিলেন কলকাতায় এক কনসার্টে নাকি এই গান তাকে ৩বার ও গেতে হয়েছে। মা’কে নিয়ে শোনা গান গুলির মধ্যে এই গানটাই আমার কাছে সেরা।

তাহসানের সর্বশেষ অ্যালবামের গান। অনেকেই হয়ত শুনেনি। শুনে দেখতে পারেন। গানটা শুনলেই মনের মধ্যে অন্য রকম একটা অনুভুতি আসে।

মা দিবসের উইস

আপনি কি আপনার মাকে উইশ করতে চান তাহলে আমাদের দেওয়া যে এসএমএস গুলো থেকে আপনার মাকে উইশ করতে পারেন। আমরা নিচে সুন্দর সুন্দর এসএমএস গুলো তুলে ধরলাম। আপনি চাইলে আমাদের এসএমএস গুলো বেছে সুন্দর এসএমএস টি কপি করে আপনার মাকে এসএমএস করতে পারেন।

  • ফেলে আসা ছেলেবেলা,
    মনে পড়ে আজ,
    যত্ন নিতে তুমি আমার
    ফেলে তোমার কাজ।
    তুমি শুধু ভালোবাসো,
    কষ্ট দাও না,
    তোমাকে এখনও ভালবাসি
    ও আমার মা!
    শুভ মাতৃ দিবস
  • যার কপালের ঐ সিঁদুর নিয়ে
    ভোরের রবি ওঠে..
    আলতা রাঙ্গা পায়ের ছোঁয়ায়
    রক্ত কোমল ফোটে।
    সেই যে আমার মা,
    যার হয়না তুলনা।
    শুভ মাতৃ দিবস
  • মাকে ভালবাসতে মাতৃ দিবস লাগেনা,
    প্রতিটা দিন, প্রতিটা ঘন্টা,
    প্রতিটা মিনিট, প্রতিটা সেকেন্ডই
    মাকে ভালবাসা যায়।
    শুভ মাতৃ দিবস

মা নিয়ে ছন্দ

আপনি আপনার মাকে ছন্দের মাধ্যমে মা দিবসের শুভেচ্ছা জানাতে পারেন। আপনি চাইলেই সকল ছন্দ গুলো আমাদের নিচে দেওয়া আর্টিকেল থেকে সংগ্রহ করতে পারেন। এবং সেগুলো দিয়ে আপনি আপনার মাকে উইশ করতে পারেন শুভেচ্ছা জানাতে পারেন।

  • একমাত্র মায়ের ভালোবাসা ছাড়া।
    এই পৃথিবীতে ফ্রী তে কিছু পাওয়া যায় না।
  • কোনো পারিশ্রমিক ছাড়া
    ছোট বেলায় হাঁটতে
    শিখানো থেকে,
    বড় হয়ে পথ চলতে
    শেখানো মানুষটি হলো মা।
  • “মা”
    মানে বেচেঁ থাকার
    দ্বিতীয় অক্সিজেন।
  • পৃথিবীতে সবার ডাক উপেক্ষা করা যায়,
    কিন্তু ‘মা’এর ডাক উপেক্ষা করা যায় না।

মা নিয়ে কবিতা

আপনি যদি একজন সাহিত্যিক হয়ে থাকেন বা সাহিত্যিকের মত আপনার মাকে শুভেচ্ছা জানাতে চান। তাহলে অবশ্যই আপনি আপনার মাকে সাহিত্যিকের মতোই শুভেচ্ছা জানাতে পারবেন কবিতার মাধ্যমে। আপনি কবিতার মাধ্যমে শুভেচ্ছা জানাতে হলে আপনাকে অবশ্যই সুন্দর কবিতা গুলো জানতে হবে। আপনি যদি মানিয়ে কোন কবিতা না জেনে থাকেন তাহলে আমাদের আর্টিকেল থেকেই মা দিবসের বাণী এই কবিতাগুলো সংগ্রহ করতে পারেন। আমরা নিচে মা দিবসের কবিতা গুলো তুলে ধরলাম।

  • রাত থম থম স্তব্ধ, ঘোর-ঘোর-আন্ধার,
    নিশ্বাস ফেলি, তাও শোনা যায়, নাই কোথা সাড়া কার।
    রুগ্ন ছেলের শিয়রে বিসয়া একেলা জাগিছে মাতা,
    করুণ চাহনি ঘুম ঘুম যেন ঢুলিছে চোখের পাতা।
    শিয়রের কাছে নিবু নিবু দীপ ঘুরিয়া ঘুরিয়া জ্বলে,
    তারি সাথে সাথে বিরহী মায়ের একেলা পরাণ দোলে।
  • হেরিলে মায়ের মুখ
    দুরে যায় সব দুঃখ
    মায়ের কোলেতে শুয়ে জোরায় পরান
    মায়ের শিতল কোলে
    সকল যথনা ভুলে
    কতনা সোহাগে মাথা বুকটি ভরান।
  • শৈশব হতে জননীর সেবা করিতেন দিবাযামী।
    দুপুর রাত্রে জননী জাগিয়া ডাকিলেন, ‘বাছাধন,
    বড়ই পিয়াস, পানি দাও’ বলি মুদিলেন দুনয়ন।
    দেখিল বালক ঘরের কোণের কলসিতে নেই পানি;
    বহুদূর পথ ঝরণা হইতে কলসি ভরিয়া আনি

আমাদের আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন এবং আমাদের সাথে থাকবেন। আমাদের ওয়েবসাইটের সাথে থেকে সাপোর্ট করলে আমরা কাজের প্রতি উৎসাহ পাবো এবং নতুন নতুন কনটেন্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হব। এবং সকল কনটেন্ট আপনাদের উপকার হবে আশা করি। এবং আমাদের কনটেন্টটি সবার সাথে শেয়ার করবেন এবং সবাইকে দেখার সুযোগ করে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *