ম্যাচুরিটি নিয়ে উক্তি

ম্যাচুরিটি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী- Maturity Quotes

ম্যাচুরিটি ইংরেজি শব্দ যার বাংলা হল কোন ব্যক্তির আচার-আচরণ অথবা চিন্তা-চেতনা নির্দেশ করে। ম্যাচুরিটি এমন একটি শব্দ যেটি কিনা প্রত্যেকটি ব্যক্তির আচার-আচরণ চিন্তা-চেতনার উপর নির্ভর করে। ম্যাচুরিটি এমন একটি গুন যা নিজে নিজের নিজের তৈরি হয় অভিজ্ঞতা সঞ্চয় করার সাথে সাথে আসে। এবং ম্যাচুরিটি একটি ব্যক্তি কে পরিবর্তন করতে সাহায্য করে। আপনার বয়স যত বাড়বে ম্যাচুরিটি তত বাড়বে এমন কোন কথা নয়, ম্যাচুরিটি বা ম্যানার্স এদুঠা আপনার নিজের চলাফেরা এবং নিজের অভিজ্ঞতার উপরে ডিপেন্ড করে। তাই আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের জানাতে চাই ম্যাচিওরিটি নিয়ে কিছু উক্তি স্ট্যাটাস এবং ক্যাপশনগুলো সম্পর্কে। যারা ইতিপূর্বেই এ ধরনের তথ্য চেয়ে আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্য এই প্রতিবেদনটি গুরুত্বপূর্ণ।

প্রেমিকা যখন ছাতনাতলায়, অন্য পুরুষের হাতটা টানে, অবুজ প্রেমিক বোঝে তখন ম্যাচুরিটি আসল মানে। এ ধরনের আকর্ষণীয় কিছু উক্তি এবং স্ট্যাটাসগুলো আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি এই পেজটির মাধ্যমে। তাই যারা এরকম আকর্ষণীয় এবং সুন্দর কিছু স্ট্যাটাস গুলো এবং ক্যাপশনগুলো অনুসন্ধান করছেন তারা আমাদের প্রতিবেদনটি থেকে জানতে পারবেন সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস উক্তি এবং ক্যাপশনগুলো সম্পর্কে। এছাড়াও আপনারাই প্রতিবেদনটি থেকে জানতে পারবেন ম্যাচুরিটি কাকে বলে এবং কিভাবে ম্যাচুরিটি নিয়ে আসা যায় নিজের ব্যক্তিত্বের উপরে। এবং মানুষের সামনে নিজের ম্যাচুরিটি প্রকাশ কিভাবে করব। তাই আমাদের প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে আপনারা মনোযোগ সহকারে দেখবেন এবং আমাদের সাথেই থাকবেন।

ম্যাচুরিটি নিয়ে উক্তি

অন্যকে পরিবর্তন করার চিন্তা বাদ দিয়ে নিজের প্রতি দৃষ্টি রেখো, বাস্তবধর্মী সিদ্ধান্ত গ্রহণ করার মাধ্যমে নিজের উন্নতি সাধন করা, এবং পাশাপাশি সকলের সাথে সুসম্পর্ক বজায় রাখে চলা প্রকৃত ম্যাচুরিটি। সাধারণ ভাষায় বলতে গেলে ম্যাচুরিটি হল মেনে চলা। আপনি যদি সকল ব্যক্তিকে মেনে চলেন এবং সুন্দর ভাবে তাদের সাথে মেলামেশা করেন। সুন্দর এবং ভালো আচরণের মাধ্যমে তাদের সম্মান করেন এবং সমর্থন করেন তাহলেই একজন ম্যাচুরিটি বান ব্যক্তি হিসেবে আখ্যায়িত দেওয়া চলে। এছাড়াও আমাদের সামনে অনেক ব্যক্তিবর্গরা আছেন যারা কোন ম্যাচে রুটি নাই যাদের চলাফেরায় কোন ধরনের ম্যাচুরিটি নাই এবং আল কালচার ভাবে তারা চলাফেরা করে তাদের দেখলেই আমাদের বিভিন্ন কথা মাথায় আসে। এজন্য আমরা বিভিন্নভাবে অনুসন্ধান করি মেজরিটি নিয়ে উক্তি গুলো।

>

প্রশংসা তো সবার ই প্রিয় ..ক’ জন পারে সমালোচনা শুনতে ? তিনি ই প্রকৃত ম্যাচিউরড ব্যক্তি যিনি নিজের সম্পর্কে সমালোচনার দ্বারা নিজেকে আরও সমৃদ্ধ করতে পারেন ।

ব্যক্তি যখন কথা বলার চেয়ে শোনাটাকে বেশি প্রাধান্য দেন, তখন সে নিশ্চিতভাবে একজন পরিপক্ব ব্যক্তি।

পরিপক্বতা বা ম্যাচিওরিটি বয়সের সাথে আসে না, জীবনের বাস্তব অভিজ্ঞতা থেকে আসে এবং সেই অভিজ্ঞতা কতটা সদর্থকভাবে কাজে লাগতে সে পেরেছে সেটাই তার ম্যাচিউরিটির সঠিক মূল্যায়ন।

মানুষ মাত্রই ভুল হয় আর সেই ভুল অকপটে স্বীকার করতে পারে যে ব্যক্তি সে ই প্রকৃত ম্যাচিউরড ব্যক্তি ।

যে পরিমাণ একজন ব্যক্তি ব্যায় করেন তার অধিক পরিমাণে যেদিন সে সাশ্রয় করতে পারবে, তাহলে বুঝতে হবে সে পরিপক্ক হয়েছে।

ম্যাচুরিটি নিয়ে স্ট্যাটাস

অনেক সময় আমাদের প্রিয় ব্যক্তিবর্গ এবং বন্ধু-বান্ধবদের সাথে আমাদের কোন ভাবেই ঝগড়া কথা কাটাকাটি হয়ে থাকে। তখন আমরা আমাদের বন্ধুর সাথে ঝগড়া করার পরেই ম্যাচুরিটি সম্পর্কে প্রশ্ন তুলি।অনেক সময় বন্ধু-বান্ধবদের সরাসরি ম্যাচিউরিটি সম্পর্কে বলতে না পারলেও অনলাইন প্লাটফর্ম গুলোর মধ্যে তাদেরকে জানাতে পারি, তাই অনেকেই রয়েছেন যারা ম্যাচুরিটি নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করেন তাদের জন্য আমরা সুন্দর সুন্দর এবং আকর্ষণীয় কিছু ম্যাচুরিটি নিয়ে স্ট্যাটাস তুলে ধরলাম। আশা করি মেজরিটি নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের ভালো লাগবে এবং আপনারা আমাদের প্রতিবেদনটিতে কি ম্যাচুরিটি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে সোশ্যাল মিডিয়ায় অর্থাৎ ফেসবুকে পাবলিস্ট করতে পারে।

বয়স নয় পরিস্থিতি মানুষকে ম্যাচুরিটি এনে দেয়…!!

প্রেমিকা যখন ছাদনাতলায়
অন্য পুরুষ হাতটা টানে,
অবুঝ প্রেমিক বোঝে তখন
ম্যাচুরিটির আসল মানে।

যে ব্যক্তি কারো বাহ্যিক অবস্থা দেখে, তাকে পরখ বা তাকে বিচার করার প্রচেষ্টা না করে তার সার্বিক অবস্থা বিবেচনা করে তাকে বিচার করার চেষ্টা করেন, সে প্রকৃত অর্থেই পরিপক্ক এবং ব্যক্তিত্ববান।

ম্যাচুরিটি নিয়ে ক্যাপশন

বিভিন্ন স্থানে আমরা বিভিন্ন ব্যক্তিবর্গের সাথে চলাফেরা করি। প্রতিটি সমাজের মানুষের সাথে আমাদের চলাফেরা করা সভায় না, আবার অনেক সময় সবার সাথে আমার ম্যাচিং হয় না। তাই আমরা বিভিন্ন স্থানে নিজেও অপমান হয় অথবা মানুষকে অপমান করি। এই ম্যাচুরিটি না হওয়া অথবা মেশিন না হওয়া এই প্রশ্নগুলো আমাদের ধুকেধুকে খায়। এই জন্য আমরা বিভিন্ন সময়ে ম্যাচুরিটি নিয়ে স্ট্যাটাস ক্যাপশন গুলো সংগ্রহ করার জন্য আগ্রহ প্রকাশ করি। যেই ম্যাচুরিটি নিয়ে ক্যাপশন গুলো আমাদের বিশেষ প্রয়োজন এবং এগুলো আমরা অনলাইন প্লাটফর্ম গুলোতে শেয়ার করব আমার প্রিয় মানুষদের সাথে।

যিনি নিজেকে সঠিক ভাবে বিচার করতে পারেন,
ছোট এবং বড় নির্বিশেষে সবার সাথে উপযুক্ত ব্যবহার করতে পারেন,
নিজের কথা এবং কাজ দ্বারা অন্য কেউ কষ্ট পাচ্ছে কি না তা বিবেচনা করে চলতে পারেন;
~~এরূপ বৈশিষ্ট্য যার মধ্যে আছে সেই তো প্রকৃত অর্থে ম্যাচিউরড !!

যে মুহুর্তে কেউ নিজেকে মানিয়ে নিতে শিখে যায়, নিজের আবেগ কে নিজের বসে আনতে পারে, নিজে কেঁদে অন্যকে হাসানোর ক্ষমতা রাখতে পারে তখনই সে সঠিক অর্থে ম্যাচিউরড।

ম্যাচুরিটি নিয়ে বাণী

অনেক সময় আমরা ভুলবশত বিভিন্ন ধরনের মেয়ের সাথে রিলেশনে জড়িত হয়। তাদের সাথে দীর্ঘদিন রিলেশন করার পরেই আমরা বুঝতে পারি তার সাথে আমার ম্যাচ রুট হচ্ছে না অথবা আমি তার সাথে রিলেশন করে ভুল করেছি। এই ম্যাচে রুট হওয়া না হওয়ার পরেই আমরা বিভিন্নভাবে কষ্ট পাই। আপনার প্রিয় মানুষটি আপনার সাথে ম্যাচিউরিটি হয়নি বলে সে আপনাকে রিজেক্ট করেছে এরকম হলে আমরা অনেক সময় অনলাইন গুলোতে খুঁজে থাকি ম্যাচুরিটি নিয়ে বাণী গুলো। তাই এই প্রতিবেদনটি থেকে আপনারা সাহায্য করতে পারবেন ম্যাচুরিটি নিয়ে বাণী গুলো।

দায়িত্বভার সাথে বয়সের সাথে, পালন করা টাই রীতি,
কান্না লুকিয়ে হাসতে জানে নামে ম্যাচুরিটি

ম্যাচুরিটি নিয়ে যে সকল তথ্য আমরা আপনাদের সামনে উপস্থাপন করছি আশা করি সকল তথ্য গুলো আপনাদের ভালো লাগবে। যদি আমাদের প্রতিবেদনটি থেকে আপনি বিন্দু পরিমানও উপকার পান তাহলে অবশ্যই সেটি কমেন্ট করে জানাবেন। এবং ম্যাচুরিটি হচ্ছে না আপনার কার সাথে সেটিও আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না। এছাড়াও আমরা আপনাদের সামনে একটি কথাই বলতে চাই, দেহের নয় মনের বয়স যখন বাড়ে তখন আস্তে আস্তে ম্যাচুরিটি হয়। কষ্ট পেলেই লুকিয়ে সিগারেটের ধোয়ার উড়ানো সেইতো দুঃখ বিলাসিতা নয়। তাই আমরা সকলের সাথে মিলেমিশে চলবে এবং সুন্দরভাবে চলবো সকলের সাথে ম্যাচুরিটি করে নিয়ে বাঁচবো। সমাজের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *