জ্বালানি তেলের দাম ২০২২

জ্বালানি তেলের দাম ২০২২-আজকের জ্বালানি তেলের দাম

জ্বালানি তেলের দাম ২০২২। আপনার এই জগতে যিনি এসেছেন যে বাংলাদেশের সকল পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে সেইসাথে বর্তমানে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাচ্ছে। তাই বাংলাদেশ সরকার এবং বাংলাদেশ গেজেটেড অফিসার কে জানা গিয়েছে যে আগামী 5 তারিখ রাত বারোটার পর থেকে ৬ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে জ্বালানি তেল অর্থাৎ ডিজেল পেট্রোল অকটেন ইত্যাদির দাম বৃদ্ধি পেতে চলেছে। বর্তমানে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে তাই আপনারা যারা জ্বালানি তেলের বর্তমান মূল্য সম্পর্কে জানতে চান তারা আমাদের নিবন্ধটি থেকে জ্বালানি তেলের বর্তমান মূল্য জানতে পারেনা। জ্বালানি তেলের মূল্য তালিকা সুন্দরভাবে আপনাদের সামনে উপস্থাপন করলাম যাতে খুব সহজেই আপনার জ্বালানি তেলের আজকের মূল্য সংগ্রহ করতে পারেন।

জ্বালানি তেলের দাম বাড়ছে

আপনারা ইতিমধ্যে জেনেছেন যে 5 তারিখ রাত বারোটার পর থেকে জ্বালানি তেলের মূল্য অর্থাৎ পেট্রোল, ডিজেল, অকটেন, কেরোসিন তেলের মূল্য বৃদ্ধি পেয়েছে। আমরা আপনাদের সঙ্গে সকল জ্বালানি তেলের আজকের মূল্য তালিকা অর্থাৎ আপনাদের সামনে নতুন মূল্য তালিকা গুলো সুন্দর ভাবে উপস্থাপন করব যাতে আপনারা খুব সহজেই আমাদের নিবন্ধনটি থেকে আজকের মূল্য তালিকা সম্পর্কে জানতে পারেন অর্থাৎ জানতে পারে জ্বালানি তেলের দাম কত টাকা বাড়ছে।

জ্বালানি তেলের দাম ২০২১

সাধারণত আমরা কয়েক বছর থেকে জ্বালানি তেলের মূল্য তালিকা সম্পর্কে জেনে এসেছি এবং সেই জ্বালানি তেলের মূল্য অনুযায়ী ব্যবহার করেছি। আজকে আমরা আপনাদের সামনে 2021 সালের জ্বালানি তেলের মূল্য তালিকা গুলো উপস্থাপন করব যাতে আপনি 2021 সালের মূল্য তালিকা সম্পর্কে জেনে 2022 সালের জ্বালানি তেলের মূল্য তালিকার সাথে পার্থক্য দেখতে পারেন এবং সেই অনুযায়ী জ্বালানি তেল সংগ্রহ করতে পারেন। আপনাদের সুবিধার্থে আমরা সুন্দরভাবে 2021 সালের জ্বালানি তেল অর্থাৎ পেট্রোলের দাম ডিজেলের দাম অকটেনের দাম অর্থাৎ কেরোসিনের দাম সুন্দরভাবে উপস্থাপন করলাম।

>
নং পণ্যের নাম স্থানীয় বিক্রয় মূল্য কার্যকরের তারিখ
ডিজেল    ৮০.০০ (টাকা/লিটার) ০৪/১১/২০২১
কেরোসিন    ৮০.০০ (টাকা/লিটার) ০৪/১১/২০২১
অকটেন    ৮৯.০০ (টাকা/লিটার) ২৪/০৪/২০১৬
পেট্রোল    ৮৬.০০ (টাকা/লিটার) ২৪/০৪/২০১৬

জ্বালানি তেলের দাম বৃদ্ধি

বর্তমানে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাচ্ছে ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধের কারণে বাংলাদেশসহ বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের সরকারি নির্ধারিত মূল্য কত করে চলছে তা আপনাদের সামনে আমরা বিস্তারিত জানিয়ে দেবো। এবং আপনাকে অবশ্যই জানতে হবে যে ভোট করে বাংলাদেশের জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পেলো কেন এবং এক রাতেই তেলের দাম বৃদ্ধির কারন। আমরা সাধারণত জিনিস এই যে ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধের কারণে সকল দেশে অর্থাৎ বিশ্ববাজারে তেলের সংকট পড়ার কারণে বর্তমানে তেলের দাম বৃদ্ধি পেয়েছে। তবে ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধ শেষ হলেই অর্থাৎ শিথিল হলে আবারও তেলের দাম নিম্ন পর্যায়ে আসতে পারে বলে জানিয়েছেন।

জ্বালানি তেলের দাম ২০২২
তেলের নাম পূর্বের মূল্য নতুন মূল্য
অকটেন ৮৯ টাকা ১৩৫  টাকা
পেট্রোল ৮৪ টাকা ১৩০ টাকা
ডিজেল ৮০ টাকা ১১৪ টাকা
কেরোসিন ৮০টাকা ১১৪ টাকা

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম

শুধু বাংলাদেশ নয় বর্তমানে জ্বালানি তেলের মূল্য বিশ্ব বাজারে বৃত্তি পেয়েছে কারণ ইউক্রেন এবং রাশিয়া তেল উৎপাদনের জন্য বিখ্যাত। ইকোরেন এবং রাশিয়া যুদ্ধ চলাকালীন অবস্থায় সকল দেশে তেলের সঙ্কট পড়েছে তাই আমাদের বাংলাদেশে বৈদ্যুতিক সমস্যা অর্থাৎ লোডশেডিং সমস্যা দেখা দিচ্ছে কারণ জ্বালানি তেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন করা হয় এজন্য আমাদের বাংলাদেশে বিদ্যুৎ এর সংকেত। এছাড়াও বর্তমানে জ্বালানি তেলের সংকট পারার কারণে সকল দেশে তেলের দাম বৃদ্ধি পেয়েছে তাই আমরা আপনাদের সামনে সকল দেশের তেলের দাম অর্থাৎ বাংলাদেশ সহ সকল দেশের তেলের দাম গুলো সুন্দর ভাবে উপস্থাপন করলাম।

আশা করি আমাদের নিবন্ধটিতে কে আপনি আজকের তেলের দাম জানতে পেরেছেন। এবং জানতে পেরেছেন বিশ্ববাজারে তেলের দাম সম্পর্কে। আপনি যদি জ্বালানি তেলের দাম সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন অথবা এরকম কেউ জানার আগ্রহ প্রকাশ করে তাদের সাথে আমাদের নিবন্ধটির শেয়ার করবেন। তেলের দাম যদি শিথীলতায় আসছে তাহলে আমরা আপনাদের সামনে সরাসরি আপলোড করব এবং নতুন মূল্য আপনাদের জানাবো। জ্বালানি তেলের দাম নিম্নমুখী পঞ্চমুখী হলে আমরা সরাসরি আপনাদের সামনে আপডেট করব এবং আপনাদের নতুন তেলের জ্বালানি তেলের দাম সম্পর্কে ধারণা দিব এবং আমাদের তথ্য গুলো আপডেট করব।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *